বিএনপি ৭২ ঘণ্টা অবরোধ কর্মসূচিতে এবি পার্টির সংহতি
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ২২:২২
বিএনপি ৭২ ঘণ্টা অবরোধ কর্মসূচিতে এবি পার্টির সংহতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির মহাসমাবেশে হামলা, এবি পার্টির মঞ্চ ও অফিস ভবন ভাঙচুর, জাতীয় নেতাদের গ্রেফতার ও সরকারি দলের দেশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদে আজ সোমবার (৩০ অক্টোবর) রাজধানীতে বিক্ষোভ করেছে আমার বাংলাদেশ (এবি) পার্টি।


পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বিকেল সাড়ে ৪টায় বিজয় নগরস্থ কেন্দ্রীয় অফিস চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে নগরীর সেগুনবাগিচা, কাকরাইল, বিজয়নগর ও পল্টন ঘুরে শ্রম ভবন চত্বরে এসে এক সমাবেশে মিলিত হয়।


সমাবেশে বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ডা. আব্দুল ওহাব মিনার ও সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু।


ডা. আব্দুল ওহাব মিনার বলেন, এই অবৈধ ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে পুরো বাংলাদেশ আজ ঐক্যবদ্ধ। হামলা, মামলা ও গ্রেফতারের আতঙ্ক ছড়িয়ে তারা যতদিন সম্ভব ক্ষমতা আঁকড়ে থাকার চেষ্টা করছে।


তিনি বলেন, যারা এই স্বৈরশাসকদের দ্বারা মিথ্যা মামলার শিকার হয়েছেন, আহত হয়েছেন, স্বজন হারিয়েছেন, সম্ভ্রম ও সম্মান হারিয়েছেন, ভোট ও ভাতের অধিকার হারিয়েছেন তাদের সবাইকে সম্মিলিতভাবে রাজপথে এসে দাঁড়াতে হবে, তবেই গণঅভ্যুত্থানের সূচনা হবে।


মজিবুর রহমান মঞ্জু বিএনপির সমাবেশে হামলা ও এবি পার্টির অফিস ভবন ও মঞ্চ ভাঙচুরের সাথে জড়িতদের বিচার দাবি করে বলেন, সিসি টিভি ফুটেজ পরীক্ষা করলেই হামলাকারী পুলিশ ও সন্ত্রাসীদের পরিচয় শনাক্ত করা সম্ভব। কিন্তু আমরা বিচার কার কাছে দেব? দেশের জনগণ ও বিশ্ববিবেকের কাছে আমরা বিচার দিলাম। একদিন জনতার আদালতে অবশ্যই এর বিচার ও ক্ষতিপূরণ পাব বলে আমরা বিশ্বাস করি।


তিনি বলেন, বিরোধী কণ্ঠকে স্তব্ধ করে দিতে চূড়ান্ত ছোবল হানছে ফ্যাসিবাদী সরকার।


মঞ্জু এবি পার্টির পক্ষ থেকে বিএনপি ঘোষিত ৩ দিনের অবরোধের প্রতি সংহতি জানান এবং সংহতি স্বরূপ প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন।


সমাবেশে আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভূঁইয়া, বিএম নাজমুল হক, আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, যুব পার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, কেন্দ্রীয় সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান প্রমুখ।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com