খালেদা জিয়ার চিকিৎসা শুরু করেছেন তিন মার্কিন চিকিৎসক
প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ১৮:১৪
খালেদা জিয়ার চিকিৎসা শুরু করেছেন তিন মার্কিন চিকিৎসক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খালেদা জিয়ার চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র থেকে আসা তিন বিশেষজ্ঞ চিকিৎসক এভারকেয়ার হাসপাতালে কাজ শুরু করেছেন। তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের একথা জানান।


২৬ অক্টোবর, বৃহস্পতিবার তিনি গণমাধ্যমকে বলেন, গতরাতে তারা ঢাকায় পৌঁছেছেন। আজ তারা খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সঙ্গে বৈঠক করবেন এবং বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষাগুলো পর্যালোচনা করবেন। এরপর মেডিকেল বোর্ড নিয়ে তারা পরবর্তী করণীয় ঠিক করবেন।


বুধবার (২৫ অক্টোবর) রাতে যুক্তরাষ্ট্র থেকে তিন বিশেষজ্ঞ চিকিৎসক ঢাকা পৌঁছান। তারা হলেন যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত জনস হপকিনস ইউনিভার্সিটির স্কুল অব মেডিসিনের লিভার ও কিডনি ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ অধ্যাপক হামিদ রব, ইন্টারভেনশনাল অনকোলজি বিভাগের অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস এবং হেপাটোলজি বিভাগের অধ্যাপক জেমস পিটার হ্যামিলটন।


গতকাল রাতে সাড়ে ৭টায় অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস এবং অধ্যাপক জেমস পিটার হ্যামিলটন শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান। তারা সাড়ে ১০টায় এভারকেয়ার হাসপাতালে যান এবং খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কাজ শুরু করেন। রাত ২টা থেকে যুক্তরাষ্ট্র থেকে আসেন অধ্যাপক হামিদ রব।


এছাড়া গত বুধবার রাতে যুক্তরাজ্য থেকে বাংলাদেশি বংশোভূত হৃদরোগ বিশেষজ্ঞ ঢাকায় পৌঁছান এবং বেগম জিয়াকে দেখেন।


গত ৯ আগস্ট থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন বিএনপি চেয়ারপারসন। তিনি লিভার সিরোসিসে আক্রান্ত। গত আড়াই মাসে তাকে কয়েক দফা তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়।


হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৯ সদস্যের একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে বিএনপি চেয়ারপারসন চিকিৎসাধীন আছেন।


৭৮ বয়সী সাবেক প্রধানমন্ত্রী আথ্রাইটিস, ডায়াবেটিস, লিভার, কিডনি, ফুসফুস ও হদরোগে ভুগছেন দীর্ঘদিন ধরে। তবে এখন লিভার সিরোসিসের অনেক জটিলতা আছে জানিয়ে চিকিৎসকরা বলেছেন, পেটে রক্তক্ষরণ হচ্ছে। বারবার বুকে পানি চলে আসছে। তার অপসারণ করতে বার বার আইসিইউতে নিতে হচ্ছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com