অতীতের স্বৈরাচারীরর মতো আপনাদের পতন ঘটানো হবে: ফখরুল
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২৭
অতীতের স্বৈরাচারীরর মতো আপনাদের পতন ঘটানো হবে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, মানে মানে কথা শুনুন, দয়া করে ক্ষমতা ছেড়ে দিন। তা-না হলে অতীতে যেভাবে স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়েছে, আপনাদের পতন সেভাবে ঘটানো হবে। সারাদেশের মানুষ জেগে উঠেছে। জাগরণের তরুণদের নেতৃত্বে বাংলাদেশকে মুক্ত করা হবে।


১৬ সেপ্টেম্বর, শনিবার বিকেলে দিনাজপুরে ট্রাক স্টেশন মাঠে প্রথম দিনের রোডমার্চ শেষে সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারের পতনের এক দফা দাবিতে রংপুর শহর থেকে দিনাজপুর পর্যন্ত তারুণ্যের রোডমার্চ করেছে বিএনপির তিন সংগঠন। প্রায় ৮০ কিলোমিটার দীর্ঘ পথে সাতটি পথসভাসহ ৯টি স্থানে বক্তব্য দেন মির্জা ফখরুল।


মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনা সরকার নির্বাচিত নয়। জোর করে ক্ষমতা দখল করে আছে। তারা আবার এক তরফা নির্বাচন করতে চায়। এবার মানুষ ঘুরে দাঁড়িয়েছে। এবার আর আপনার জারিঝুরি খাটবে না। দেশের মানুষ ও সমস্ত রাজনৈতিক দল ঐক্যবদ্ধ। তাদের আর বোকা বানাতে পারবেন না।


তিনি বলেন, ৪০ লাখ মানুষের নাম মিথ্যা রয়েছে। শুধু আমরা নয়, সারা বিশ্বের মানুষ বলছে, বাংলাদেশে নির্বাচন সুষ্ঠু হয়নি, এবারও হবে না। সুষ্ঠু নির্বাচন দিতে হবে।


তিনি আরও বলেন, আবার পাতানো নির্বাচন করার পাঁয়তারা করছে। সব আয়োজন করছে। এটা মানুষ মেনে নেবে না।


এসময় তিনি নিরপেক্ষ সরকারের প্রতিষ্ঠা করার দাবি জানান।


সমাপনী সভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী। সঞ্চালনা করেন, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। বক্তব্য দেন, ছাত্রদলের ভারপ্রাপ্ত রাশেদ ইকবাল খান প্রমুখ।


রংপুর দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয় রোডমার্চ। দিনাজপুর গিয়ে প্রথম দিনের এ কর্মসূচি শেষ হয়। পাগলাপীর বাজার, তারাগঞ্জ বাজার রোড, সৈয়দপুর ট্রাক স্ট্যান্ড, সৈয়দপুর অবদা মোড়, দিনাজপুরের রানীর বন্দর, দশ-মাইলেও পথসভা হয়।


আগামীকাল রবিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় বগুড়া চার রাস্তার মোড় থেকে শুরু করে রাজশাহী শেষ হবে দ্বিতীয় দিনের রোডমার্চ।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com