ড. ইউনূস জাতির সূর্যসন্তান, তাকে হেনস্তা করা বন্ধ করুন: ফখরুল
প্রকাশ : ২৯ আগস্ট ২০২৩, ১৬:২৫
ড. ইউনূস জাতির সূর্যসন্তান, তাকে হেনস্তা করা বন্ধ করুন: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


২৯ আগস্ট, মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ড. ইউনূসকে হেনস্তা করার অভিযোগ এনে এ দাবি করেন তিনি।


বিবৃতিতে ফখরুল বলেন, ড. মুহাম্মদ ইউনূস হলেন এই জাতির একজন সূর্যসন্তান। শত বছর পরেও এই জাতির মানুষ তাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে এবং লজ্জিত হবে এই ভেবে যে, এ রকম বরেণ্য একজন মানুষের সঙ্গে এই দেশের সরকার কী রকম নীচ আচরণ করেছিল। ওনার বিরুদ্ধে সব মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে।


মির্জা ফখরুল বলেন, উনি (ড. ইউনূস) এই দেশের একজন কীর্তিমান ব্যক্তি। ওনাকে যারা ছোট করতে চান, অপমান করতে চান, তারা আরেকবার জন্ম নিলেও ওনার সমান উচ্চতায় যেতে পারবেন না। এই অনিবার্য সত্যটা মেনে নিয়ে ওনাকে হেনস্তা করা বন্ধ করুন। এই সব মামলাবাজি বন্ধ করুন।


ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে কর ফাঁকিসহ শ্রম আইনে বেশ কয়েকটি মামলা চলছে। গতকাল সোমবারও তার বিরুদ্ধে নতুন করে ১৮টি মামলা হয়েছে।


এদিকে ড. ইউনূসকে হয়রানি বন্ধ ও সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীকে ১০০ জন নোবেল বিজয়ী চিঠি দিয়েছেন। বিশ্বনেতাদের এই চিঠিকে অযাচিত হস্তক্ষেপ বলে মন্তব্য করেছেন সিনিয়র আইনজীবী খুরশীদ আলম খান। আজ মঙ্গলবার সুপ্রিম কোর্ট এনেক্স ভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।


বিবার্তা/এমই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com