রাজনীতি
‘রেল ভাড়া বৃদ্ধিতে সাধারণ মানুষের জীবনযাত্রায় বিরূপ প্রভাব ফেলবে’
প্রকাশ : ০৪ মে ২০২৪, ১৬:৩১
‘রেল ভাড়া বৃদ্ধিতে সাধারণ মানুষের জীবনযাত্রায় বিরূপ প্রভাব ফেলবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, গণমানুষের পরিবহন রেলের ভাড়া বাড়ানো সম্পূর্ণ অযৌক্তিক এবং অমানবিক। রেলের ভাড়ায় রেয়াত তুলে দেওয়ার সিদ্ধান্ত সাধারণ ও দরিদ্র মানুষের জীবনযাত্রায় বিরূপ প্রভাব ফেলবে।


৪ মে, শনিবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ কথা বলেন।


গোলাম মোহাম্মদ কাদের বলেন, রেল হলো গরিব-দুঃখী সাধারণ মানুষের বাহন। ভাড়া অপেক্ষাকৃত কম এবং নিরাপদ। এই মুহূর্তে রেলের ভাড়া বৃদ্ধি গরিব-দুঃখী ও সাধারণ মানুষের জীবনযাত্রায় মারাত্মক বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করবে। একইসঙ্গে পূর্ব নির্ধারিত ভাড়া বহাল রাখতে সরকারের প্রতি আহ্বানও জানান তিনি।


বিবৃতিতে আরও বলা হয়েছে, দীর্ঘদিন ধরে যাত্রীরা ১০১-২৫০ কিলোমিটার পর্যন্ত ২০ শতাংশ, ২৫১-৪০০ কিলোমিটার পর্যন্ত ২৫ শতাংশ এবং ৪০০ থেকে তার ঊর্ধ্বে ৩০ শতাংশ ভাড়ায় ছাড় পেতো। এখন রেয়াত তুলে দেওয়ায় ২০-৪০০ টাকা পর্যন্ত ভাড়া বেড়েছে রেলপথে। এমনিতেই দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে দেশের মানুষের অবস্থা করুন। তার ওপর তীব্র তাপপ্রবাহে মানুষের স্বাভাবিক আয় ব্যাহত হচ্ছে। এমন বাস্তবতায়, রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক ও অমানবিক।


রেলপথে ভাড়া বৃদ্ধিতে সাধারণ মানুষের চলাচলে অসহনীয় কষ্ট সৃষ্টি হবে উল্লেখ করে বিবৃতিতে তিনি বলেন, রেলপথে ভাড়া বৃদ্ধিতে সাধারণ মানুষের চলাচলে অসহনীয় কষ্ট সৃষ্টি হবে। একইসঙ্গে দ্রব্যমূল্য আরেক দফা বেড়ে যাবে রেলের ভাড়া বৃদ্ধিতে।


তাই, যারা রেলপথে চলাচল করে না, তাদের জীবনেও এর বিরূপ প্রভাব পড়বে। সেজন্য রেলের রেয়াত বহাল রেখে রেলের ভাড়া সাধারণ মানুষের কাছে সহনীয় পর্যায়ে রাখার বিষয়টি নিশ্চিতের কথাও বলেন তিনি।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com