শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল সেক্টরে সমউন্নয়ন হয়েছে : হানিফ
প্রকাশ : ১০ আগস্ট ২০২৩, ১৩:০০
শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল সেক্টরে সমউন্নয়ন হয়েছে : হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল সেক্টরে সমউন্নয়ন নিশ্চিত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।


তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা গ্রামীণ মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক চালু করেছেন। পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীকে ৪৪ ধরনের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় এনেছেন, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। দেশের প্রতিটি সেক্টরে দক্ষ জনবল তৈরি করেছেন। যার কারণে বাংলাদেশ আজ পরিবর্তনের ধারায় আছে। আর এসবের মধ্যে দিয়ে প্রমাণ হয় শেখ হসিনার নেতৃত্বে দেশের সবক্ষেত্রে সমউন্নয়ন হয়েছে।


১০ আগস্ট, বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।


মাহবুবউল আলম হানিফ বলেন, আমাদের দেশের জনসংখ্যা ১৮ কোটি। আবাসন ও শিল্পায়নের কারণে প্রতি বছর ১ লাখ ২০ হাজার একর জমি কমে আসছে। তারপরও সরকারের দীর্ঘমেয়াদি পরিকল্পনার কারণে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। মানুষের জন্য তিনবেলা খাওয়ার ব্যবস্থা করেছে আওয়ামী লীগ সরকার। এর মধ্যে দিয়ে প্রমাণ হয় শেখ হসিনার নেতৃত্বে দেশের সবক্ষেত্রে সমউন্নয়ন হয়েছে।



বাংলাদেশে পরিবার পরিকল্পনা খুব গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, আমাদের ছোট্ট একটা দেশে এত বিশাল জনগোষ্ঠী। জনসংখ্যা বৃদ্ধি রোধের জন্য ১৯৭৩ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই পরিবার পরিকল্পনা পদ্ধতি চালু করেছিলেন। তখন আমাদের দক্ষ জনবলের অভাব ছিল, মানুষের ধর্মীয় গোঁড়ামি ছিল। এরকমও প্রচারণা ছিল পরিবার পরিকল্পনা ধর্মবিরোধী। যার কারণে পরিবার পরিকল্পনা খুব একটা কার্যকর করা যায়নি। জনসংখ্যা বৃদ্ধিও রোধ করা যায়নি।


তিনি বলেন, দেশের প্রত্যেকটা অংশে যখন ধারাবাহিকভাবে উন্নয়ন হয় তখন দেশ এগিয়ে যায়। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে প্রতিটি সেক্টরে দক্ষ জনবল তৈরি করেছে। দেশের প্রতিটি সেক্টরে দক্ষ জনবল তৈরি হওয়ায় বাংলাদেশ আজ পরিবর্তনের ধারায় আছে। এই ধারা অব্যাহত রাখতে হবে।


হানিফ বলেন, দেশের গ্রামীণ জনগণের সমস্যা অনুধাবন করে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক করে দিয়েছেন। লক্ষ্য একটাই, গ্রাম পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। আমাদের সকলের উচিত যার যার জায়গায় দায়িত্ব সঠিকভাবে পালন করা।


বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশে উপনীত হয়েছি। শেখ হাসিনার নেতৃত্বে ২০৩১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উপনীত হওয়া আমাদের লক্ষ্য, বলেন তিনি।


কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান আতা’র সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম, কুষ্টিয়া জেলা পরিবার পরিকল্পনা উপ পরিচালক খোন্দকার সফিকুল ইসলাম, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস, কুষ্টিয়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোনিয়া কাওকাবী ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ওমর ফারুক।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com