বিএনপির এক দফা আন্দোলন ব্যর্থতায় পর্যবসিত হবে: হানিফ
প্রকাশ : ১২ জুলাই ২০২৩, ১৭:৪১
বিএনপির এক দফা আন্দোলন ব্যর্থতায় পর্যবসিত হবে: হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির এক দফার আন্দোলন অতীতের মতো আবারো ব্যর্থতায় পর্যবসিত হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।


২০১৩ সালে বেগম খালেদা জিয়া শেখ হাসিনা সরকারের পতনের জন্য এক দফা ঘোষণা করেছিলেন। সেই এক দফা কি সঠিক ছিল? সেই এক দফা ছিল ভুয়া। আজকের এই এক দফার আন্দোলনও ব্যর্থতায় পর্যবসিত হবে।


১২ জুলাই, বুধবার বেলা ৩টায় রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে সন্ত্রাস ও নৈরাজ্যর প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।


মাহবুবউল আলম হানিফ বলেন, আমাদের উন্নয়ন সহযোগী ইউরোপীয় ইউনিয়ন ও মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতিনিধিরা আলাপ করতে দেশে এসেছেন। আজকে তারা (বিএনপি) সমাবেশ শোডাউন করছে।


বিএনপি নেতাদের জনগণের সাথে কোনো সম্পর্ক নেই উল্লেখ করে তিনি বলেন, তাদের আন্দোলন বারবার ব্যর্থ হয়েছে। তাদের ভরসা বিদেশি প্রভু। তাই তারা বিদেশিদের কাছে মিথ্যাচার-বিষাদগার করে ষড়যন্ত্রের পথ খুঁজছে।


হানিফ বলেন, আপনারা বিদেশিদের কাছে নালিশ করতে পারেন, আমরা কোনো ধরনা দিব না, বলতে যাব না। আমরা জনগণের কাছে তুলে ধরব আপনারা রাষ্ট্র ক্ষমতায় থাকতে কি কি করেছিলেন।


২০০১ থেকে ২০০৬ সালের বিএনপি-জামায়াতের শাসনামল দেশের জনগণ ভুলে যায়নি উল্লেখ করে তিনি বলেন, জনগণ ভুলে যায়নি ক্ষমতায় থাকতে হাওয়া ভবন বানিয়ে কিভাবে দুর্নীতি করেছে, মানুষ ভোলেনি।


তিনি বলেন, জনগণকে স্মরণ করিয়ে দিব বেগম খালেদা জিয়া কিভাবে দুর্নীতি করে বাংলাদেশকে বিশ্বে পরপর ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছিল, এতিমের টাকার লোভ সামলাতে পারেনি।


আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে আন্দোলনের নামে বাস পুড়িয়ে সাড়ে তিনশ মানুষ হত্যার কথা মানুষ ভোলেনি। তাদের আগুনে ৩ হাজার মানুষ অগ্নিদগ্ধ হয়েছিল। তারা ৫০টি রেলের বগি, ৩ হাজার বাস পুড়িয়ে দেশে অরাজকতা সৃষ্টি করেছিল।


তিনি বলেন, আজকে আপনারা গণতন্ত্রের ছবক দেন, মায়াকান্না করেন। বিচারের কথা বলেন। এই বিএনপি ক্ষমতায় থাকতে আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মী হত্যা করেছিল। সে কথাও স্মরণ করিয়ে দিব।


আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ যখন মধ্যম আয়ের দেশের দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক সেই সময় পাকিস্তানীদের দোসর বিএনপি-জামায়াত উন্নয়ণ কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র করছে। তারা সবসময় এ দেশের উন্নয়নে বাধা দিয়ে এসেছে।


সংবিধান অনুযায়ী নির্বাচন হবে জানিয়ে হানিফ বলেন, নির্বাচনে অংশ নিন। শেখ হাসিনা বলেছেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে।


বিএনপি সন্ত্রাসী দল উল্লেখ করে তিনি বলেন, এই সন্ত্রাসী দলকে চিহ্নিত করে রাখুন। এই দল কখনও জনগণের বন্ধু ছিল না।


ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে ও উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


শান্তি সমাবেশে অংশ নিয়ে বক্তব্য রাখেন-
সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল আউয়াল শামীম, কার্যনির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা মহানগর উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু, যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল ও মহিলা আওয়ামী লীগ সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি ও ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন প্রমুখ।


এর আগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে সমাবেশে অংশ নিতে দুপুর ১২টা থেকে ঢাকা মহানগরের পাশাপশি ঢাকা জেলার নেতা-কর্মীরা বাস, ট্রাকে করে ও খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে শুরু করেন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com