দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় থাকবো সেই বাপের মেয়ে আমি নই: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৩ জুন ২০২৩, ১৮:২৯
দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় থাকবো সেই বাপের মেয়ে আমি নই: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মানুষের সম্পদ বিক্রি করে ক্ষমতায় থাকবো সেই বাপের মেয়ে আমি নই। ২০০১ সালের নির্বাচনের আগে আমার ওপর চাপ ছিল। বলা হয়েছিল, আমাদের গ্যাস বিক্রি করতে হবে। আমি বলেছিলাম, দেশের মানুষের সম্পদ বিক্রি করবো না। আমরা দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় আসতে চাইনি। মুচলেকা দিয়েছিল খালেদা জিয়া।


২৩ জুন, শুক্রবার বিকেলে সাড়ে ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


শেখ হাসিনা বলেন, অনেকে বলেছিল আওয়ামী লীগ ১০০ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। বিএনপি ভেবেছিল দেশের অর্থ-সম্পদ লুটপাট করে ক্ষমতাকে চিরস্থায়ী বানিয়ে ফেলবে। জোর করে ক্ষমতায় থাকবে কিন্তু দেশের মানুষ মেনে নেয়নি। ১৯৯৬ সালে ভোট চুরির কারণে মানুষ তাদের ক্ষমতাচ্যুত করেছিল।


তিনি বলেন, বিএনপি শাসনামলে আওয়ামী লীগ নেতা-কর্মীদের ওপর নির্যাতনের কথা ভুলে যাওয়ার কথা নয়। পাকিস্তানি হানাদার বাহিনীর মতো মা-বোনদের পাশবিক নির্যাতন করেছে। তাদের কেউ আত্মহত্যা করেছে, কেউ মানসিক ভারসাম্য হারিয়ে মৃত্যুবরণ করেছে। শত বাধা অতিক্রম করে মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছি।


আওয়ামী লীগ সভাপতি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ আমাদের পথচলার পাথেয়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি। যে দেশের মানুষকে বঙ্গবন্ধু ভালোবাসতেন, তিনি বিশ্বাস করতে পারেননি এ দেশের কেউ তাকে হত্যা করতে পারে। কিন্তু সেই বাঙালিদের হাতেই তাকে মৃত্যুবরণ করতে হয়েছে।


তিনি বলেন, কাউকে হত্যার পর বিচার চাওয়া যায়। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পর আমাদের মানবাধিকারও ছিল না। বিচারও চাইতে পারিনি।


বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের হাজার হাজার সৈনিকদের হত্যা করা হয়েছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করা হয়েছে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীদের দিনের পর দিন অত্যাচার করা হয়েছে, গুম করা হয়েছে। সেই সময়ে মানুষের কোনো অধিকার ছিল না।


শেখ হাসিনা বলেন, ১৯৮১ সালে আওয়ামী লীগের সভাপতি হওয়ার পর বাংলাদেশের মানুষের কাছে ফিরে আসি। একটা প্রতিজ্ঞা নিয়ে এসেছি। বিশ্বে আমাদের সম্মান ফিরিয়ে নিয়ে আসা। শোষিত-বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তন করা। সেই লক্ষ্যেই আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে।


বিবার্তা/সোহেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com