'প্রধানমন্ত্রী শেখ হাসিনাই কৃষকের মুখে হাসি অটুট রেখেছেন'
প্রকাশ : ১৮ মে ২০২৩, ২১:৪০
'প্রধানমন্ত্রী শেখ হাসিনাই কৃষকের মুখে হাসি অটুট রেখেছেন'
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেছেন, ধান-চাল ক্রয় কমিটিতে জেলা ও উপজেলা পয্যায়ে স্থানীয় কৃষক সংগঠনের প্রতিনিধিদের রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন এবং তা বাস্তবায়িত হয়েছে। ফলে কৃষকলীগের নেতৃবৃন্দ সম্মানিত হয়েছে। আমরা দাবি তুলেছি কৃষি মন্ত্রণালয়ের যত কমিটি আছে সকল কমিটিতে কৃষক সংগঠনের প্রতিনিধিদের রাখা যায় তাহলে মধ্যসত্ত্বভোগীরা কোন কৃষকের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটার পর একটা কাজ করে যাচ্ছেন বলেই কৃষকের মুখে হাসি অটুট রয়েছে।


আজ বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১৫০জন কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


কৃষকলীগের সভাপতি আরো বলেন, আওয়ামী লীগের আমলে সার ও বিদ্যূতের জন্য কোন কৃষককে জীবন দিতে হয়নি। আজ সারের পিছনের কৃষক নয় কৃষকের পিছনে সার দৌঁড়ায়। সেচের বিদ্যুতের উপর ২০ ভাগ ভর্তুকী দিচ্ছে শেখ হাসিনা। সকল ধরনের কৃষি উপকরণের দাম কৃষকদের ক্রয়সীমার মধ্যে রাখা হয়েছে। কৃষক তার ফসলের ন্যয্য মূল্য পাচ্ছেন।


এর আগে বঙ্গবন্ধু কন্যা, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কোটালীপাড়া উপজেলা কৃষকলীগের আয়োজনে কোটালীপাড়া পৌর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ কৃষক লীগের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী।


কোটালীপাড়া কৃষকলীগের সভাপতি মুন্সী মাহফুজ হাসানাত কামরুলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, জেলা কৃষক লীগের সভাপতি শেখ লুৎফর রহমান গঞ্জর, সাধারণ সম্পাদক আব্দুর রহমান বিশ্বাস, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা বক্তব্য রাখেন।


এসময় গোপালগঞ্জ জেলা কৃষক লীগের সিনিয়র সহ সভাপতি ইনছান আলী শেখ, সাংগঠনিক সম্পাদক খায়রুল ইসলাম খালিদ, মহিলা সম্পাদিকা রাফেজা রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আলোচনা সভা শেষে ১৫০জন কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়। কৃষি উপকরণের মধ্যে ছিল সেচ পাম্প, জমি নিড়ানি মেশিন, স্প্রে মেশিন ও হাইব্রিড বীজ ধান।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com