গোটা দেশই এখন কারাগার: রিজভী
প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৩, ১৮:২৯
গোটা দেশই এখন কারাগার: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গোটা দেশই এখন কারাগার বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


দীর্ঘ চার মাস ২০দিন পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি। সব মামলায় জামিন হওয়ার পর মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেল ৪টায় ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে আসেন রিজভী।


পরে সাংবাদিকদেরকে রিজভী বলেন, গোটা দেশই এখন কারাগার। বর্তমানে মানুষের কোন অধিকার নাই। ভোট ও কথা বলার অধিকার নেই। তাই গণতন্ত্রের মুক্তি মিললেই মানুষ সকল অধিকার ফিরে পাবে।


ছোট কারাগার থেকে বৃহত্তর কারাগারে প্রবেশ করেছি বলেও মন্তব্য করেন তিনি।


এসময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান রিজভী।


বের হওয়ার পর জেলগেটে রিজভী ফুল দিয়ে স্বাগত জানান রিজভীর সহধর্মিণী আরজুমান আরা বেগমসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কয়েকশ নেতাকর্মী।


এসময় বিএনপি ও অঙ্গ- সংগঠনের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সহ সম্পাদক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, যুব বিষয়ক সহ সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ সভাপতি ডা. জাহেদুল কবির জাহিদ, যুবদলের সাবেক ছাত্রদলের সাবেক সহ সভাপতি ওমর ফারুক কাওসার, ঢাকা বিশ্ববিদ্যালয় এসএম হল ছাত্রদলের সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ। পরে একটা প্রাইভেট গাড়িতে করে নয়াপল্টনের উদ্দেশে রওনা হন রিজভী।


প্রসঙ্গত, গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে ঘিরে ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ব্যাপক সংঘর্ষ হয়। ওইদিনই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে প্রায় সাড়ে চার শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। সেদিন রুহুল কবির রিজভীকেও আটক করে কারাগারে নেওয়া হয়। এরপর তাকে বিভিন্ন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com