রাজনীতি
নানা আয়োজনে কৃষকলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৩, ২০:৪৯
নানা আয়োজনে কৃষকলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া দেশের সর্ববৃহৎ কৃষক সংগঠন বাংলাদেশ কৃষক লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।


বুধবার (১৯ এপ্রিল) প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সকাল সাড়ে নয়টায় ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন করেন বাংলাদেশ কৃষক লীগের সম্মানিত সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি সহ কৃষক লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। 


এরপর সকাল ১০টায় বাংলাদেশ কৃষক লীগের সম্মানিত সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি'র নেতৃত্বে র‍্যালী সহ ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে বাংলাদেশ কৃষক লীগের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে দুপুর ১২টায় ২৩, বঙ্গবন্ধু এভিনিউ বাংলাদেশ আওয়ামী লীগ কার্যালয় মিলনায়তনে বাংলাদেশ কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। 


বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে ও সংগ্রামী সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি'র সঞ্চালনায় উক্ত আলোচনা সভা ও ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী এমপি। 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু ও সংগ্রামী সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু সহ কৃষক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 


প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য মতিয়া চৌধুরী এমপি বলেন, পৃথিবীর সব দেশে শ্রমিকদের বেশি গুরুত্ব দেয়া হয় কিন্তু বঙ্গবন্ধু বাংলাদেশে কৃষকদের বেশি গুরুত্ব দিয়ে কৃষক, শ্রমিক ও জনতা নিয়ে আওয়ামী লীগ প্রতিষ্ঠার প্রয়াস করেছিলেন। বাংলাদেশ কৃষক লীগের সমস্ত নেতাকর্মীদের তাদের গুরুত্ব অনুধাবনের আহ্বান জানান। জননেত্রী শেখ হাসিনা'র নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে তা আজ আরও বলিয়ান এবং দৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করেন। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রূপ দানের জন্য কৃষক লীগ নেতৃবৃন্দকে নিরলস কাজ করে যাওয়ার নির্দেশনা প্রদান করেন। 


বিশেষ অতিথি কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেন, কৃষক ও কৃষিজীবীদের জন্য বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। খাদ্যের জন্য আমাদের বিশ্বের দ্বারে দ্বারে ঘুরতে হয় না। সার, বীজ, বিদ্যুতের জন্য বিএনপি-জামাত জোটের বিরুদ্ধে কৃষকদের সাথে নিয়ে কৃষক লীগের আন্দোলন লড়াই সংগ্রামে শহীদ নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বিএনপি-জামাত জোটের প্রতি ঘৃণা প্রকাশ করেন কারণ তারা বিদেশী বন্ধুদের কাছে নালিশ এবং বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর ষড়যন্ত্রে লিপ্ত। কৃষক লীগের গৌরব সমুন্নত রাখতে কৃষক লীগের সমস্ত নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে পরামর্শ প্রদান করেন। আগামী দ্বাদশ সংসদীয় নির্বাচনে আওয়ামী লীগকে জয়যুক্ত করে জননেত্রী শেখ হাসিনা কে চতুর্থবারের মত প্রধানমন্ত্রী নির্বাচিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। 


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম, আশা লতা বৈদ্য, আলহাজ্ব আকবর আলী চৌধুরী, আব্দুল লতিফ তারিন, কৃষিবিদ ডা. মো. নজরুল ইসলাম, ডি.এম জয়নাল আবেদীন, এ্যাড. রেজাউল করিম হিরন, আলহাজ্ব মাকসুদুল ইসলাম, উপদেষ্টা মন্ডলীর সদস্য অধ্যক্ষ গোলশান আরা, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, এ্যাড, শামীমা আক্তার খানম এমপি, সাংগঠনিক সম্পাদক এ্যাড. গাজী জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা, নূরে আলম সিদ্দিকী হক, অধ্যাপক নাজমুল ইসলাম পানু, হিজবুল বাহার রানা, সম্পাদক মন্ডলীর সদস্য মো. নাজির মিয়া, নুরুল ইসলাম বাদশা, রেজাউল করিম রেজা, শামীমা সুলতানা, ডা. মজিবুর রহমান মিয়াজী, রাশেদ খান, এফতেখার হোসেন দুলু, রুমানা আলী টুসী এমপি, সহ-সম্পাদক মন্ডলীর সদস্য মো. আরমান চৌধুরী, সৈয়দ শওকত হোসেন সানু, এ্যাড. রাবেয়া হক, রাশিদা চৌধুরী, খান মো. কামরুল ইসলাম লিটু, সামিউল বাসির বিন হোসেন, কার্যনির্বাহী সদস্য শাহজাহান আলী, মিসেস মাহফুজা সুলতানা রুবি, এ্যাড. তাহমিনা মুমু, জাতীয় কমিটির সদস্য মো. ওমর ফারুক, কৃষ্ণ গোপাল পাল, দিলীপ কুমার অধিকারী, খাজা শেখ খন্দকার রাশেদুল সিদ্দিক, কহিনুর আক্তার, ঢাকা মাহনগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. হালিম খান, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব আব্দুল মতিন মাষ্টার, ঢাকা জেলা উত্তরের আহ্বায়ক মহসিন করিম, ঢাকা জেলা দক্ষিণের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, ঢাকা জেলা উত্তরের সদস্য সচিব আহসান হাবীব। 


বিবার্তা/সোহেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com