অগ্নিকাণ্ডের জন্য দায়ী সরকার: ফখরুল
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৩, ১৫:১৫
অগ্নিকাণ্ডের জন্য দায়ী সরকার: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মার্কেটগুলোতে অগ্নিকাণ্ডের জন্য সম্পূর্ণ দায় সরকারের বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


১৭ এপ্রিল, সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষকদলের উদ্যোগে ‘সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে’ এক বিক্ষোভ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।


মার্কেটে আগুন লাগার প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগের চাঁদাবাজির কারণে মার্কেটগুলো অরক্ষিত। আর কিছু হলেই বলে যে, বিএনপি আগুন ধরিয়ে দিচ্ছে। অথচ সরকারের লোকেরাই বঙ্গবাজারে আগুন লাগিয়েছে, ব্যবসায়ীরা তাই বলেছে। অগ্নিকাণ্ডের জন্য সম্পূর্ণ দায় সরকারের। কারণ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং সারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবি থেকে মানুষের দৃষ্টি সরাতেই সরকার নিজেই আগুন লাগাচ্ছে, উল্টো বিএনপির ওপর দায় চাপানোর চেষ্টা করছে।


সারের দাম বাড়ানোর মধ্যে দিয়ে কৃষকদের চরম অবহেলা করা হয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, সারা পৃথিবীতে কৃষিতে ভর্তুকি দেয়া হলেও আমাদের সারের দাম বাড়ানো হয়েছে। কৃষকদের গলা চেপে ধরার জন্য সারের দাম বৃদ্ধি। তাই সরকারকে বলবো, এখনও সময় আছে সারের দাম কমান, ধানের দাম বাড়ান। অন্যথায় জনগণ আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।


আওয়ামী লীগ সরকার গণবিরোধী সরকার মন্তব্য করে তিনি বলেন, এই সরকারকে আর সহ্য করা হবে না। এই সরকারকে সরাতে হবে। কারণ এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশের ক্ষতি হবে। তাই আমরা বাংলাদেশকে রক্ষার জন্য সবাই একজোট হয়ে আন্দোলনে নেমেছি। আর এই আন্দোলন বিএনপি ক্ষমতায় যেতে নয় মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে।


আয়োজক সংগঠনের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে সমাবেশে কৃষকদলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিনু প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com