আ. লীগের লক্ষ্য সন্ত্রাস আর দুর্নীতি : ফখরুল
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৩, ১৩:৫৮
আ. লীগের লক্ষ্য সন্ত্রাস আর দুর্নীতি : ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের লক্ষ্য একদিকে সন্ত্রাস আর আরেকদিকে দুর্নীতি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


বুধবার (১২ এপ্রিল) দলের চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে বিএনপির উদ্যোগে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।


'গণতন্ত্র পুনরদ্ধারের আন্দোলনে শহীদ, গুম ও নির্যাতনের শিকার ব্যক্তিবর্গের পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ' উপলক্ষে এ অনুষ্ঠানে আয়োজন করা হয়।


তিনি বলেন, আওয়ামী লীগের লক্ষ্য একদিকে সন্ত্রাস আর আরেকদিকে দুর্নীতি। এই দুটো নিয়েই তারা ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করে। স্বাধীনতার পরবর্তী সময়ে এরা সাদা গাড়িতে করে লোক তুলে নিয়ে গিয়ে গুম করেছে!


শহীদ পরিবারদের কান্না কখনো বৃথা যেতে পারে না মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, বিজয় আমাদের হবেই। বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে, এই গুম ও খুনের মধ্যে তারা চুপ করে বসে থাকবে না । তারা নেমে পড়েছে। ইতোমধ্যে আমাদের সম্মুখে আন্দোলন করতে গিয়ে ১৭ জন প্রাণ দিয়েছেন।


গুম হওয়া বাবার কন্যা সাফার কথা স্মরণ করিয়ে তিনি বলেন, সাফার বলার পর কথা বলার কোন অবকাশ থাকে না। তার একটি ছবি সারা পৃথিবী জুড়ে ছড়িয়ে পড়েছে। এখানে গুম, শহীদ হওয়া অনেকের স্বজনরা বলেছেন, অনেক বছর ধরে তারা তাদের ভাইকে, বাবাকে দেখতে পান না ও কথা বলতে পারেন না।


ফখরুল বলেন, মানবাধিকার লংঘন, গুম ও খুন অভিযোগ তুলে যুক্তরাষ্ট্র, ইউরোপিয়ান, জাতিসংঘ সবাই কথা বলছে। মার্কিন যুক্তরাষ্ট্র মানবাধিকার লঙ্ঘনের দায়ে ‍র‌্যাবের সাত কর্মকর্তার বিরুদ্ধে স্যাংশন দিয়েছে। কিন্তু আমাদের দুর্ভাগ্য, এই কর্মকর্তাদের সরকার পুরস্কৃত করেছে।


এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মিডিয়া সেলের আহবায়ক জহির উদ্দিন স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/ কিরণ/ মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com