জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে জাতি দেশপ্রেমিক শ্রেষ্ঠ সন্তানকে হারালো: ন্যাপ
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৩, ০০:৪৭
জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে জাতি দেশপ্রেমিক শ্রেষ্ঠ সন্তানকে হারালো: ন্যাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বীর মুক্তিযোদ্ধা, জাতীয় বীর, গণমানুষের কন্ঠ ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।


বুধবার (১২ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় নেতৃদ্বয় বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর অমর স্মৃতির প্রতি গভীরতম শ্রদ্ধা জানিয়ে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, তার মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিক শ্রেষ্ঠ সন্তানকে হারালো।


তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে ও মুক্তিযুদ্ধ পরবর্তী স্বাধীন বাংলাদেশে চিকিৎসা সেবায় তার অবদান সমগ্র জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তার মৃত্যুতে দেশ একজন দেশপ্রেমিক, গণতন্ত্র ইনসাফ ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামী নায়ককে হারাল। স্বাধীনতা যুদ্ধের জীবন্ত নক্ষত্র আমাদের মাঝ থেকে হারিয়ে গেল।


নেতৃদ্বয় বলেন, দু:খজনক হলেও সত্য যে, জীবনের শেষ মুহুর্তে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে তাকে বৃহৎ একটি রাজনৈতিক দলের শীর্ষ নেতৃত্বের নিকট হতে অবহেলা ও অপমানের শিকার হতে হয়েছে। যদিও এজন্য তারা কখনো তার কাছে দু:খ প্রকাশ বা ক্ষমা চেয়েছেন বলে জাতি জানে না। ব্যক্তিগত যশখ্যাতি ও সমৃদ্ধির জীবনকে পেছনে ফেলে মুক্তিযুদ্ধের সময় মাটির টানে দেশে ফিরে এসে জীবনের শেষদিন পর্যন্ত লড়াই করে গেছেন স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনা, অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে।


তারা বলেন, জাতির যেসব সূর্যসন্তান আজকের এই স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ গড়ার নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তাদের অন্যতম তিনি। স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানীর আদর্শের প্রতি অনুরক্ত ডা. জাফরুল্লাহ চৌধুরীর মুক্তিযুদ্ধে অসামান্য অবদান বাংলাদেশের ইতিহাসে চিরস্থায়ী হয়ে থাকবে। দেশে রাজনীতির সুস্থধারা ফিরিয়ে আনতেও নিজের অবস্থান থেকে আওয়াজ তুলেছেন তিনি। তার মৃত্যুতে যে ক্ষতি হলো, তা পূরণযোগ্য নয়। যতদিন বাংলাদেশের অস্তিত্ব বিরাজমান থাকবে ততদিন তিনিও জাতির অস্তিতে উজ্জল ইতিহাস হয়ে থাকবেন।


বিবার্তা/কিরণ/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com