ডা. জাফরুল্লাহর সুস্থতা কামনায় এবি পার্টির দোয়া মাহফিল
প্রকাশ : ১১ এপ্রিল ২০২৩, ২০:২৩
ডা. জাফরুল্লাহর সুস্থতা কামনায় এবি পার্টির দোয়া মাহফিল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতাও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ্ চৌধুরীর সুস্থতা ও শান্তিময় জীবনের জন্য দোয়া ও গণ-ইফতারের আয়োজন করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।


মঙ্গলবার, ১১ এপ্রিল বিকেল সাড়ে ৫ টায় বিজয়নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয় ৭১ চত্বরে এ দোয়া ও গণ-ইফতার অনুষ্ঠিত হয়।


এবি পার্টির যুগ্ম আহ্বায়ক মেজর (অব.) ডা. আব্দুল ওহাব মিনারের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া ও গণ-ইফতারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিপ্লবী দলের সভাপতি ও দেশপ্রেমিক জোটের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী ম ইনামুল হক এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম-সদস্য সচিব ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হক।


প্রধান অতিথির বক্তব্যে প্রকৌশলী ম.ইনামুল হক বলেন, বাংলাদেশের স্বাধীনতা থেকে শুরু করে এখনও বাংলাদেশের রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হচ্ছে ডা. জাফরুল্লাহ চৌধুরী। কিডনি ও বার্ধক্যজনিত রোগে গুরুতর অসুস্থ হয়ে তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বাংলাদেশের এই সংকটময় মুহূর্তে স্বাধীনতা ও গণতন্ত্র পূণরোদ্ধারের জন্য ডা. জাফরুল্লাহ’র মত ব্যক্তিদের বেঁচে থাকা প্রয়োজন। আজকের এই দোয়া অনুষ্ঠান থেকে আমরা তার আশু-আরোগ্য কামনা করি।


তিনি আরও বলেন, রাষ্ট্রপ্রধানের আর গৃহহীন মানুষের ভোটের মান সমান। কিন্তু আমরা দেখতে পাচ্ছি সরকারের দলীয় লোকরাও এখন ভোট দিতে পারে না। আমরা স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে এই দেশকে একটি গনতান্ত্রিক রাষ্ট্রে পরিনত করব।


বিশেষ অতিথির বক্তব্যে বিএম নাজমুল হক বলেন, জনগণের অধিকার যখন লুণ্ঠিত, সমাজে যখন ধনী গরিবের আকাশসম বৈষম্য, মানুষের মাঝে তখন মানবিকতার চরম খরা পরিলক্ষিত হচ্ছে। স্বাধীনতার ঘোষণা পত্রে এই বৈষম্যের কথা ছিল না। সাম্যের বাংলাদেশ গঠনে যারা এগিয়ে এসেছিলেন ডা. জাফরুল্লাহ তাদের মাঝে অন্যতম। বাংলাদেশে চিকিৎসা খাতে দেশের মানুষের জন্য ডা. জাফরুল্লাহ যা করেছেন তা অবিস্মরণীয়। আমরা তার আরোগ্য কামনা করি। সমস্যা সমাধানের যে রাজনীতি এবি পার্টি শুরু করেছে তার ধারাবাহিকতায় ভুখা নাঙ্গা মানুষদের জন্য খাবারের ও পোষাকের নিশ্চয়তা দিবে এবি পার্টি।


সভাপতির বক্তব্যে আব্দুল ওহাব মিনার বলেন, জাফরুল্লাহ একজন দেশপ্রেমিক মুক্তিযোদ্ধা যিনি ভিতরে বাহিরে সমান। যিনি পুরো বাংলাদেশের। বাংলাদেশের সকল গনতান্ত্রিক আন্দোলনে তার সমর্থন অভূতপূর্ব। বাংলাদেশের মানুষকে মূর্খ রেখে ক্ষমতাসীনরা কেবল শোষণই করে গেছে মানুষের মৌলিক অধিকার আর রক্ষা পায়নি। স্বার্থপর চিকিৎসা ও মেডিসিন সিন্ডিকেরের বিরুদ্ধে একটি কুঠারাঘাত হচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। বাংলাদেশের নিম্নবিত্ত মানুষের জন্য ডা. জাফরুল্লাহ চৌধুরীর উদ্যোগ তাকে আমাদের হৃদয়ে স্থান দিয়েছে। করোনার সময়ে গণস্বাস্থ্যের তৈরি করা কিট বাংলাদেশের অর্জন হওয়ার কথা ছিল। কিন্তু রাষ্ট্রীয় সিন্ডিকেটের কারণে সেটা সাধারণ মানুষের সেবা পৌঁছাতে পারেনি। আমরা তার সুস্থতা কামনা করি। তিনি দৈনিক প্রথম আলো পত্রিকা অফিসে হামলা ও পত্রিকার বিরুদ্ধে সরকারের উচ্চমহলের হিংসাত্মক উস্কানী ও বিষোদগারেরও তীব্র নিন্দা জানান।


অনুষ্ঠানে ডা. জাফরুল্লাহ’র আশু রোগ মুক্তি কামনায় এবি পার্টির বিশেষ দোয়ার আয়োজনে গণস্বাস্থ্য কেন্দ্র পরিবারের পক্ষ হতে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাষ্টি বোর্ডের চেয়ারপার্সন অধ্যাপক আলতাফুন্নেসা মায়া ও জাফরুল্লাহ চৌধুরীর পরিবারের পক্ষ হতে তাঁর ছোটবোন চিত্র শিল্পী সেলিনা চৌধুরী মিলি আন্তরিক কৃতজ্ঞতা ও শুকরিয়া জানিয়ে একটি বার্তা প্রেরণ করেন।


এবি যুব পার্টির আহ্বায়ক যুবনেতা এবিএম খালিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যুব পার্টির সিনিয়র যুগ্ম আহবায়ক এম ইলিয়াস আলি, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক ইসমাইল হোসেন সম্রাট, যুব নেতা হাদিউজ্জামান প্রমূখ।


আলোচনা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন এবি পার্টির যুগ্ম-সদস্য সচিব বিএম নাজমুল হক।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com