দেশে দূর্ভিক্ষের পূর্বাভাস দেয়ার সময়ই প্রধানমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ ছিল: দুদু
প্রকাশ : ১১ এপ্রিল ২০২৩, ১৯:০৮
দেশে দূর্ভিক্ষের পূর্বাভাস দেয়ার সময়ই প্রধানমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ ছিল: দুদু
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, প্রধানমন্ত্রী বলেছিলেন অচিরেই দেশে দূর্ভিক্ষ হবে। সেদিন তার কথা কেউ আস্থায় নিতে পারেনি। এখন দেশে সব জিনিসের দাম এতোটাই বেড়েছে যে দূর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। তার কথাই সত্যে পরিণত হতে চলেছে। দূর্ভিক্ষ সমাসীন, এই কারণে সেদিন প্রধানমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ ছিল।


বাংলাদেশের জন্য একটি গ্রহণযোগ্য নেতৃত্ব দরকার মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, দেশের জনগন সেই নেতৃত্ব নির্বাচন করবে। প্রধানমন্ত্রী পদত্যাগের পর একটি কেয়ারটেকার সরকারের মাধ্যমেই কেবল সেই পরিস্থিতি সৃষ্টি হতে পারে। দেশ আজ এমন পর্যায়ে পৌঁছেছে যে, এই সরকারকে পদত্যাগ করতে হবে। পার্লামেন্ট ভেঙ্গে দিতে হবে। কেয়ারটেকার সরকারের অধীনে আগামী নির্বাচন দিতে হবে।


মঙ্গলবার (১১ এপ্রিল) খুলনায় বিএনপি আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় দলেল কেন্দ্রীয় নেতা দুদু এসব কথা বলেন।


বিদ্যুৎ, গ্যাস সহ দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধগতিতে জনজীবনে নাভিশ্বাস সৃষ্টি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদ এবং সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার সহ ১০ দফা বাস্তবায়নের দাবিতে কেন্দ্র ঘোষিত এ কর্মসূচি পালন করা হয়।


বিকেল ৩টায় খুলনা প্রেসক্লাব চত্বরে মহানগর ও জেলা বিএনপির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন মহানগর আহবায়ক শফিকুল আলম মনা। বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ প্রচার সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান শামীম, সহ ধর্ম সম্পাদক অমলেন্দু দাস অপু, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, আনোয়ারুল ইসলাম বাদশা। মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের সঞ্চালনায় কর্মসূচির শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোহাম্মদ শিহাব।


দুদু বলেন, পররাষ্ট্রমন্ত্রী মোমিন সাহেব আমেরিকা থেকে বৈঠক করে দেশে ফিরেছেন। সেখান থেকে তিনি টাইট খেয়ে ফিরেছেন। এরপর প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে বলেছেন, আমেরিকা যে কোন দেশের সরকার ব্যবস্থাকে ওলট পালট করে দিতে পারে। এই সরকারের পাশে এখন কেউ নাই। আমেরিকা, ইউরোপিয় ইউনিয়নের পর এখন ভারত পর্যন্ত বলছে তারা বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচন চায়। দেশের পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, এই সরকারের পদত্যাগ ছাড়া কোন বিকল্প নাই। তিনি বলেন, মজলুম জননেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাকে ছাড়া এদেশকে পুনরুদ্ধার করা সম্ভব না।


বিবার্তা/তুরান/এনএস


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com