স্বাধীনতা দিবসে কর্মসূচি ঘোষণা বিএনপির
প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৫:০২
স্বাধীনতা দিবসে কর্মসূচি ঘোষণা বিএনপির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ১৬ মার্চ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির যৌথ সভা শেষে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ২৬ মার্চ ভোর ৬টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং দেশব্যাপী সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। ওইদিন সকাল ৭টায় বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে দলের শীর্ষ নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতারা জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে যাত্রা এবং জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন।


এরপর ঢাকায় ফিরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বীর উত্তমের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ এবং ফাতিহা পাঠ করবেন।


২৫ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বেলা ১১ টায় মহানগর নাট্যমঞ্চ অথবা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।


২৬ মার্চ ওলামা দলের উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করা হবে।


২৭ মার্চ বেলা ১১ টায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে মুক্তিযোদ্ধা গণ সমাবেশ অনুষ্ঠিত হবে।


মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সারাদেশে জেলা, মহানগরীতে পোস্টার বিতরণ করা হবে।


এছাড়া দেশের মহানগর, জেলা, উপজেলা পৌর শহরসহ সকল ইউনিটে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হবে এবং বিএনপির সহযোগী অঙ্গ সংগঠন নিজস্ব কর্মসূচি প্রণয়ন করবে। সবমিলিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ১০ দিনের কর্মসূচি পালন করা হবে বলে জানান বিএনপির মহাসচিব।


সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আমান উল্লাহ আমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, আবদুস সালাম আজাদ, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, এবিএম মোশারফ হোসেন, তাইফুল ইসলাম টিপু, আব্দুল খালেক, অঙ্গ সংগঠনের মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত ও সাদেক আহমেদ খান, সুলতান সালাউদ্দিন টুকু, ওলামা দলের মাওলানা শাহ নেছারুল হক ও অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, মহিলা দলের আফরোজা আব্বাস, তাঁতী দলের আবুল কালাম আজাদসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/ কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com