দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৪৫
দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ হাসপাতালে নেয়া হয় বেগম জিয়াকে। পরীক্ষা শেষে খালেদা জিয়ার গুলশান বাসভবনের 'ফিরোজা' সামনে সোমবার (২৭ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন।


এর আগে বিকেল সোয়া ৪টায় গুলশান বাসা থেকে হাসপাতালের উদ্দেশ্য রওনা দেন বেগম জিয়া। বিকেল ৫টা ৩৩ মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে পৌঁছান, সন্ধ্যা সোয়া ৭টায় হাসপাতাল থেকে গুলশান বাসার 'ফিরোজা' উদ্দেশ্যে রওনা দেন এবং রাত ৮টা ২১ মিনিটে হাসপাতাল থেকে বাসায় পৌঁছান তিনি।


পরে সাংবাদিকদের জাহিদ হোসেন বলেন, উনি যে অসুস্থতার ভুগছিলেন। আর পাঁচ বছরের অধিক যাবৎ কারাগারে আছেন এবং একাকিত্ব জীবন-যাপন করছেন। এরমধ্যে কিছুদিন কেন্দ্রীয় কারাগারে আর এখন গৃহে। শুধু মাত্র চিকিৎসার জন্য উনি বাইরে যেতে পারেন। আর উনি শারীরিকভাবে অসুস্থ। এই অবস্থা উনার জন্য আপনারা (সাংবাদিক) দোয়া করবেন। আর আপনাদের (সাংবাদিক) মাধ্যমে উনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। উনিও দেশবাসীর জন্য আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া করেন।


খালেদা জিয়ার কি কি পরীক্ষা করা হয়েছে- জানতে চাইলে তিনি বলেন, এক্স-রে, সিটি স্ক্যান, এমআরআই, আল্ট্রাসনোগ্রাম ও রক্ত পরীক্ষা করানো হয়েছে। আর হার্টের জন্য কিছু পরীক্ষা করানো হয়েছে। এই অবস্থা কি বেগম খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার প্রয়োজন রয়েছে- এমন প্রশ্নের জবাবে ডা. জাহিদ বলেন, ম্যাডামের হার্টের যে ব্লক।



ওই সময়ই বলা হয়েছিলো, ৪টি ব্লক। এন মধ্যে প্রাইমারি মাত্র হৃদপিণ্ডে দুটি ব্লক অপসারণ করে সেখানে স্টেন্টিং করা হয়েছছিলো। এখনো উনার যে ব্লক, সেটা আছে। আর সেটা করার তার প্রয়োজনীয়তা আছে। আর উনার বিদেশের যে চিকিৎসকরা আছে, তারা এসেছিলেন। দেখে তারা উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ নেয়ার যে কথা ছিলো- তা পুনর্ব্যক্ত করেছেন।


নিয়মিত পরীক্ষার অংশ হিসেবেই আজ বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালে নেয়া হয়েছিলো জানিয়ে তিনি বলেন, মেডিকেল বোর্ডের চিকিৎসকরা প্রায়ই উনাকে দেখে থাকেন। দেখার পরে চিকিৎসকরা উনার বিভিন্ন পরীক্ষা- নিরীক্ষার পরামর্শ দেন। সেই অনুযায়ী কিছু পরীক্ষা-নিরীক্ষা বাসায়ও করা যায় আবার কিছু কিছু হাসপাতালে গিয়ে করতে হয়।


বিএনপির এই ভাইস চেয়ারম্যান জানান, পরীক্ষার রিপোর্টগুলো হয়তো আগামীকালকে হাতে পাওয়া যাবে। পরবর্তী চিকিৎসকরা পরীক্ষার রিপোর্টগুলো পর্যালোচনা করে উনাকে যে চিকিৎসা চলছে, এই চিকিৎসার আরো কোন পরিবর্তন করা প্রয়োজন কি না- সেই অনুযায়ী পরামর্শ দেবেন। গত ২২ আগস্ট খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভার কেয়ার হাসপাতালে নেওয়া হয়েছিলো।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com