আন্দোলনের নামে মানুষ হত্যা করাই বিএনপির রাজনীতি: আমু
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১৮:২৭
আন্দোলনের নামে মানুষ হত্যা করাই বিএনপির রাজনীতি: আমু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড একটি রাজনৈতিক হত্যাকাণ্ড। এর মাধ্যমে দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে হত্যা করা হয়। বঙ্গবন্ধু হত্যার পর একটানা ২১ বছর আওয়ামী লীগ চরমভাবে নির্যাতিত হয়েছে। ৯৬ সালে ক্ষমতায় আসার পর ২০০১ সাল পর্যন্ত বিএনপির উপর একটা টোকাও দেয়নি আওয়ামী লীগ।


সোমবার (৩০ জানয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ এর উদ্যোগে ‘বর্তমান জাতীয় ও আন্তর্জাতিক রাজনৈতিক প্রেক্ষাপটে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, বিএনপির সমর্থকরা একাত্তরের পরাজিত শক্তি। আন্দোলন সংগ্রামের নামে মানুষ হত্যা করাই তাদের রাজনীতি। আন্দোলন সংগ্রামের কথা বলে গাড়িতে অগ্নি সংযোগ, মানুষ পুড়িয়ে হত্যা করা এদেশের মানুষ ভুলে যায়নি।


আমির হোসেন আমু বলেন, দ্রব্যমূলের উর্ধগতিকে পুজি করে বিএনপি ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে অথচ সারাবিশ্বেই জিনিসপত্রের দাম বেশি।


তিনি বলেন, জনগণকে সংগঠিত করে বিএনপিকে মোকাবিলা করা হবে। বিএনপি নির্বাচনে না আসতে নানা টালবাহানা করার কারণ হচ্ছে তাদের জনসমর্থন নেই।
বাসদের আহ্বায়ক কমরেড রেজাউর রশীদ খান এর সভাপতিত্বে ও সংগঠনের সদস্য সচিব হামিদুল কিবরিয়া চৌধুুরী আজহার এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি, জাতীয় পার্টি জেপির প্রেসিডিয়াম সদস্য এজাজ আহম্মেদ মুক্তা, ন্যাপ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহবায়ক ওয়াজেদুল ইসলাম, গন আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, গনতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি জাকির হোসেন, তরিকত ফেডারেশন এর যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ফারুকী,বাসদ মহানগর কমিটির সাধারন সম্পাদক শহিদুল ইসলাম সিকদার,ব্রাহ্মণ্য বাড়িয়া জেলা বাসদের সভাপতি প্রবীর কুমার চৌধুরী রিপন, নাসিরনগর উপজেলা বাসদের সভাপতি বকুল হোসেন খানসহ ১৪ দলের নেতারা।


বিবার্তা/সোহেল/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com