রাজনীতি
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নৌকার মাঝি হলেন জিয়াউর রহমান
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৩, ২৩:৪০
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নৌকার মাঝি হলেন জিয়াউর রহমান
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) নৌকার মাঝি হলেন মুহা. জিয়াউর রহমান।


রবিবার (১ জানুয়ারি) আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত চূড়ান্ত হয় এবং সরকার দলীয় প্রার্থী হিসেবে মুহা. জিয়াউর রহমানকে নৌকার মনোনয়ন দেয়া হয়।


স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, বিএনপির ছেড়ে দেয়া ওই আসনটিতে আসন্ন উপ-নির্বাচনে ডজন খানেকেরও বেশি মনোনয়ন প্রত্যাশী প্রার্থী ছিলেন এবং নৌকার পক্ষে মনোনয়ন সংগ্রহ করেছিলেন। তবে মনোনয়ন পাওয়া না পাওয়া নিয়ে সবচেয়ে বেশি আলোচনায় ছিলেন, চিত্র নায়িকা মাহিয়া মাহি। যদিও হঠাৎ করে উড়ে এসে জুড়ে বসায় এবং মাহির মনোনয়ন পাওয়ার জোর গুঞ্জনে স্থানীয় আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। অবশেষে তৃণমূলের ত্যাগী এই নেতাকে দল নৌকার মনোনয়ন দেয়ায় খুশি তৃণমূলের নেতাকর্মীরা।


চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোলা-ভোলাহাট-গোমস্তাপুর) আসনে একাদশ সংসদ নির্বাচনে বিএনপির আমিনুল ইসলাম ১ লাখ ৭৫ হাজার ৪৬৬ ভোট পেয়ে বিজয়ী হন। পরাজিত প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান ১ লাখ ৩৯ হাজার ৯৫২ ভোট পান। এ আসনটি জামায়াত-বিএনপি প্রভাবিত এলাকা। গত ১১ ডিসেম্বর আমিনুল পদত্যাগ করার পর থেকে মাঠে নেমে পড়েন জিয়াউর রহমান। উপ-নির্বাচনে তিনি একজন মনোনয়ন প্রত্যাশী শক্তিশালী প্রার্থী ছিলেন।


জানা গেছে, জিয়াউর রহমান এর আগে নবম জাতীয় সংসদের এমপি ছিলেন। এছাড়াও তিনি, তার রাজনৈতিক জীবনে রহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং রহনপুর পৌরসভার মেয়র ছিলেন। বর্তমানে তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com