বিমানের অভ্যন্তরীণ রুটের ৮ ফ্লাইট বাতিল
প্রকাশ : ২৮ মে ২০২৪, ০০:০৩
বিমানের অভ্যন্তরীণ রুটের ৮ ফ্লাইট বাতিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অভ্যন্তরীণ রুটের ৮টি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। পাশাপাশি ঢাকা ও চট্টগ্রামে অবতরণ করতে না পারায় আগত ৪টি ফ্লাইট পাঠানো হয় সিলেটে।


সোমবার (২৭ মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) বোসরা ইসলাম।


তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে বিমানের ঢাকা থেকে চট্টগ্রাম রুটের বিজি-৬১৭ ও চট্টগ্রাম থেকে ঢাকা রুটের বিজি-৬১৮ নম্বর ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়। এছাড়া ঢাকা থেকে সিলেটগামী ২, সিলেট থেকে ঢাকা রুটের ২টি, ঢাকা থেকে সৈয়দপুর রুটের একটি এবং সৈয়দপুর থেকে ঢাকার ১টি ফ্লাইট বাতিল হয়।


এদিকে শারজাহ ও কাতারের দোহা থেকে চট্টগ্রামগামী ও রাজশাহী থেকে ঢাকাগামী একটি ফ্লাইট অবতরণ করতে ব্যর্থ হওয়ায় সেগুলো সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে পাঠানো হয়েছে। জেদ্দায় হজযাত্রীদের রেখে ফাঁকা ঢাকাগামী একটি ফ্লাইটও সিলেটে পাঠানো হয়।


অন্যদিকে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন রুটের মোট ১০টি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। বাতিল হওয়া ফ্লাইটগুলোর মধ্যে ভিস্তারা এয়ারলাইন্সের দিল্লি ও মুম্বাই ফ্লাইট, ইন্ডিগোর কলকাতা, মুম্বাই, দিল্লি, কলকাতা ও চেন্নাই, এয়ার ইন্ডিয়ার দিল্লি এবং জাজিরা এয়ারওয়েজের কুয়েতগামী দুটি ফ্লাইট রয়েছে।


ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার, বরিশাল ও যশোরে রবিবার থেকে ফ্লাইট বন্ধ রাখা হয়। তবে অনেকটাই স্বাভাবিক ছিল হযরত শাহজালালে ফ্লাইট ওঠানামা। আবহাওয়া অফিস থেকে রোববার পায়রা ও মোংলা সমুদ্রবন্দরে জারি করা হয় ১০ নম্বর মহাবিপদ সংকেত এবং চট্টগ্রাম ও কক্সবাজারে ৯ নম্বর মহাবিপদ সংকেত। সোমবার সকালে আবহাওয়া কিছুটা স্বাভাবিক হলে সংকেত কমিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলে আবহাওয়া অফিস।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com