ঈদের ছুটিতে বান্দরবানে পর্যটক কম
প্রকাশ : ০১ জুলাই ২০২৩, ১১:৩০
ঈদের ছুটিতে বান্দরবানে পর্যটক কম
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঈদুল আজহার ছুটিতেও পর্যটক শূন্য বান্দরবান। প্রতিবছর ঈদের এ সময়ে জেলার পর্যটনকেন্দ্রগুলো দর্শনার্থীদের পদচারণায় মুখর থাকে, তবে এবার সে অবস্থা নেই।


জেলার নীলাচল, মেঘলা ও শৈলপ্রপাত পর্যটনকেন্দ্র ঘুরে এ চিত্র দেখা গেছে।


নীলাচল পর্যটনকেন্দ্রের ক্ষুদ্র ব্যবসায়ী শোভা তঞ্চঙ্গ্যা বলেন, পর্যটকদের কাছে বিক্রির আশায় ঋণ নিয়ে দোকানে মালামাল ও মৌসুমি ফল তুলেছি। কিন্তু পর্যটক না থাকায় তেমন বিক্রি নেই। ফলগুলো নষ্ট হয়ে যাচ্ছে।


মেঘলা পর্যটনকেন্দ্রের টিকিট কাউন্টারের দায়িত্বে থাকা সুকুমার তঞ্চঙ্গ্যা বলেন, বর্ষা মৌসুমে এমনিতেই পর্যটকের আগমন কিছুটা কম থাকে। গতকাল ১২৫টি টিকিট বিক্রি হয়েছে যা গত বছরের তুলনায় অনেক কম।


হোটেল গ্র্যান্ড ভ্যালির ম্যানেজার মো. সুমন বলেন, ঈদুল আজহার ছুটিতে হোটেল মালিক সমিতির পক্ষ থেকে ২০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে। পর্যটক না থাকায় এর বাইরে আগতদের সর্বোচ্চ ছাড় দেওয়া হচ্ছে। তারপরও ১০ শতাংশ কক্ষও বুকিং হয়নি।


বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবিরিজী বলেন, জেলার তিনটি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে। বাকি চার উপজেলায় সম্পূর্ণ নিরাপদে যে কেউ ভ্রমণ করতে পারেন। হোটেলগুলোতে আগাম বুকিং কম হলেও পর্যটক আসার সম্ভাবনা রয়েছে। পবিত্র ঈদুল আজহায় নীলাচল ও মেঘালয় পর্যটনকেন্দ্রে ২০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে, যা সেপ্টেম্বর পর্যন্ত চলবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com