পর্যটন মেলায় সব টিকিটেই ১০ শতাংশ ছাড় ইউএস-বাংলা এয়ারলাইন্সের
প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ১৬:৫৬
পর্যটন মেলায় সব টিকিটেই ১০ শতাংশ ছাড় ইউএস-বাংলা এয়ারলাইন্সের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তিন দিনব্যাপী ১১তম বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ)। আগামী ৪ মার্চ পর্যন্ত চলা আন্তর্জাতিক এই পর্যটন মেলায় অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সব টিকিটেই ১০ শতাংশ ছাড় দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।


বৃহস্পতিবার, ২ মার্চ, রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া পর্যটন মেলায় ইউএস-বাংলার প্যাভিলিয়নে গিয়ে দেখা গেছে, মেলায় আগত দর্শনার্থীরা বিভিন্ন অফার, ডিসকাউন্টের বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন। অনেকে প্যাভিলিয়ন থেকেই বুকিং দিচ্ছেন বিভিন্ন গন্তব্যের টিকিটের।


প্যাভিলিয়নে দায়িত্বে থাকা ইউএস-বাংলা এয়ারলাইন্সের কাস্টমার এক্সিকিউটিভ মাহমুদা খানম বলেন, ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার উপলক্ষে আমাদের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ টিকিটে ১০ শতাংশ ছাড় চলছে। যেকেউ মেলা চলাকালীন সময়ে টিকিটে ১০ শতাংশ মূল্যছাড়ে সংগ্রহ করতে পারবেন।


তিনি জানান, এছাড়া ইউএস-বাংলার এয়ারলাইন্সে ঢাকা-মালদ্বীপ-ঢাকায় রিটার্ন টিকিটসহ ২ রাত ৩ দিনের প্যাকেজ চালু আছে, যা জনপ্রতি ৪৩ হাজার ৯৯০ টাকা থেকে শুরু। এছাড়া ঢাকা-কক্সবাজার ঢাকা দুই রাত তিনদিনের প্যাকেজ চালু আছে, যা জনপ্রতি ১০ হাজার ৪৯০ টাকা থেকে শুরু হয়েছে।


এবারের আন্তর্জাতিক পর্যটন মেলায় টাইটেল স্পন্সর হিসেবে আছে ফার্স্ট ট্রিপ।


আয়োজকরা জানান, দেশের সবচেয়ে বড় পর্যটন এই মেলায় মুক্তিযোদ্ধা ও শিক্ষার্থীদের জন্য প্রবেশ ফি লাগবে না। বাকিরা ৩০ টাকা এন্টি ফি দিয়ে মেলায় অংশগ্রহণ করতে পারবেন। আন্তর্জাতিক ও দেশি এয়ারলাইন্স, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার ও হাসপাতাল অংশ নিয়েছে। মেলায় ৩টি হলে ১৪টি প্যাভিলিয়নসহ ১৫০টি স্টল রয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এবার মেলায় দুটি সেমিনার আয়োজন করা হয়েছে।


এবারের মেলা আগের বছরের তুলনায় আরো বেশি আকর্ষণীয় করার উদ্যোগ নেওয়া হয়েছে। মেলায় সার্বিক সহযোগিতায় রয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, এফবিসিসিআই ও ট্যুরিস্ট পুলিশ। বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা ও ট্যুরিজম অ্যাসোসিয়েশন অংশগ্রহণ করেছে। এছাড়াও ভারত, নেপাল, মালদ্বীপ, শ্রীলংকা, সংযুক্ত আরব আমিরাত, ভিয়েতনাম, জাপান ও তুরস্কের ট্যুর অপারেটর এবং ট্রাভেল এজেন্টরা অংশ নিয়েছে মেলায়।


বিবার্তা/রিয়াদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com