শিরোনাম
যুদ্ধাপরাধীদের তালিকা তৈরির উদ্যোগে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের স্বাগত
প্রকাশ : ০২ মে ২০১৭, ০২:১৬
যুদ্ধাপরাধীদের তালিকা তৈরির উদ্যোগে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের স্বাগত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সরকার যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধীদের তালিকা তৈরির উদ্যোগ নেয়ায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মশিউর মালেক সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। একই সাথে সরকারের এই মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন তিনি।


সোমবার এক প্রতিক্রিয়ায় তিনি জানান, সরকারের এই ধরণের উদ্যোগে ফাউন্ডেশন সরকারকে সহযোগিতা করার জন্য সর্বদা পাশে থাকবে, অতীতে যেমন ছিলো। সংগঠনের সকল নেতাকর্মীরা সরকারের সাথে নিজ নিজ এলাকায় এই কাজে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন বলেও তিনি জানান।


বঙ্গবন্ধু ফাউন্ডেশন ২০০২ সালে প্রতিষ্ঠার পর থেকে শুধু মুক্তিযোদ্ধাদের তালিকাই নয়, যুদ্ধাপরাধী, স্বাধীনতা বিরোধী রাজাকারদের তালিকা তৈরির দাবি জানিয়ে আসছে।


২০০৯ সালে ৬ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি সরকার গঠন করার পর এই দাবি আরো জোড়ালোভাবে উত্থাপন করা হয়। এরই ধারাবাহিকতায় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও এই দাবি উত্থাপন করতে থাকে। যা মুক্তিযুদ্ধের পক্ষের দাবিতে পরিণত হয়। সম্প্রতি সরকার মন্ত্রীপরিষদের মাধ্যমে যুদ্ধাপরাধী, মানবতাবিরোধী রাজাকারদের তালিকা তৈরির উদ্যোগ নিয়েছেন। যা জেলা প্রশাসনের মাধ্যমে অব্যাহত আছে।


বিবার্তা/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com