শিরোনাম
১৮৩ জন স্বেচ্ছা রক্তদাতাকে সম্মাননা
প্রকাশ : ২৪ মার্চ ২০১৭, ১৬:৩০
১৮৩ জন স্বেচ্ছা রক্তদাতাকে সম্মাননা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, ‘বৈষয়িক সাফল্যের একটা সীমা রয়েছে। কিন্তু আমরা যখন নিজেকে ছেড়ে অন্যের কল্যাণে, মানুষের কল্যাণে এগিয়ে যাই, সহযোগিতার হাত বাড়িয়ে দেই, তখনই আমরা সীমাহীন আনন্দ পাই। আর স্বেচ্ছা রক্তদাতারা নিয়মিত রক্তদানের মাধ্যমে সেই আনন্দই অনুভব করতে পারেন।’


ড. রিজভী শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে রক্তদাতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে ১০ বার রক্তদানের মাধ্যমে সিলভার ক্লাব এবং ২৫ বার রক্তদানের মাধ্যমে গোল্ডেন ক্লাবের সদস্যপদ লাভ করেছেন - এমন ১৮৩ জন স্বেচ্ছা রক্তদাতাকে ক্রেস্ট, মেডেল ও সনদ প্রদান করা হয়। এ সময় থ্যালাসেমিয়া রোগী, নবম শ্রেণির ছাত্রী আশফিয়া ও নিয়মিত রক্তদাতা কাওকাব আস সাদিয়া তাদের অনুভূতি প্রকাশ করেন।


স্বেচ্ছা রক্তদাতাদের উদ্দেশে ড. রিজভী বলেন, ‘নিয়মিত রক্তদান একটি ইবাদত। এর থেকে বড় কাজ আর নেই।'


তিনি রক্তদান ছাড়াও কোয়ান্টামের অন্যান্য সেবামূলক কার্যক্রমকেও অভিনন্দন জানান এবং ভবিষ্যতে এসব কর্মসূচিতে সম্পৃক্ততার আগ্রহ প্রকাশ করেন।


কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছা রক্তদান কার্যক্রমের প্রধান সমন্বয়ক মাদাম নাহার আল বোখারী সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছা রক্তদান কার্যক্রমের অনারারি পরিচালক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. এ বি এম ইউনুস।


প্রসঙ্গত, ২০০০ সালে কোয়ান্টাম ল্যাব প্রতিষ্ঠার পর এ পর্যন্ত ৮,৫৮,৪৯৭ ইউনিট রক্ত সরবরাহ করেছে। রক্তের বিভিন্ন উপাদান বিভাজনের মাধ্যমে ২০০৩ সাল থেকে কোয়ান্টাম রক্তের আটটি উপাদান সরবরাহ করে আসছে। এই প্রক্রিয়ায় এক ব্যাগ রক্ত থেকে প্রয়োজনে চার জনের জীবন বাঁচাতে সহায়তা করা সম্ভব।


বিবার্তা/হুমায়ুন/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com