সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর সহধর্মিণী কামরুন্নেসা আর নেই
প্রকাশ : ০২ জুন ২০২৩, ০০:২৩
সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর সহধর্মিণী কামরুন্নেসা আর নেই
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নেত্রকোনার জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কামরুন্নেসা আশরাফ (দীনা) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপির সহধর্মিনী।


বৃহস্পতিবার (১ জুন) রাত ১০টা ২০মিনিটের দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে স্বামীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর এপিএস রেজাউর রহমান ফয়সল বিষয়টি নিশ্চিত করেছেন।


কামরুন্নেসা আশরাফ দীনা সমাজসেবায় ও সমাজকল্যাণে অনন্য এক ব্যক্তিত্ব ছিলেন। তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নিউরো ডেভেলপমেন্ট ডিজেবিলিটি প্রোটেকশন ট্রাস্ট বোর্ডের সদস্য এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ছিলেন। কামরুন্নেসা আশরাফ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন এন. আই. খান ফাউন্ডেশন, নেত্রকোনা, বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশন, নেত্রকোনা জেলা, কেন্দ্রীয় সমবায় ব্যাংক লি. নেত্রকোনা এবং সমবায় ইউনিয়ন, নেত্রকোনা জেলার। নেত্রকোনা শহর সমাজসেবা সমবায় সমিতির সভাপতি কামরুন্নেসা আশরাফ দীনা সুইড বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক ছিলেন।


দেশব্যাপী অটিস্টিক শিশু ও ব্যক্তিদের জন্য দীর্ঘ এক দশকের বেশী সময় ধরে নিরলস কাজ করে আসছে কামরুন্নেসা আশরাফের প্রতিষ্ঠান এন. আই. খান ফাউন্ডেশন। অতি সম্প্রতি মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কারে ভূষিত হয়েছিলেন কামরুন্নেছা আশরাফ দীনা। পুরস্কারটি প্রদান করেছে ইন্ডিয়া বাংলাদেশ কালচারাল কাউন্সিল। ১৫ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস ২০২২ উপলক্ষ্যে অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন জনগোষ্ঠীর উন্নয়ন ও সুরক্ষার জন্য অসাধারণ অবদান রাখায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পুরষ্কারে ভূষিত হয়েছিলেন তিনি। এছাড়াও কামরুন্নেছা আশরাফ দীনা ২০১৮ সালে নেত্রকোনা জেলা পর্যায়ে "জাতীয় শ্রেষ্ঠ সমবায় পুরস্কার" এবং ময়মনসিংহ বিভাগীয় ও নেত্রকোনা জেলা "জয়িতা পুরস্কার-২০১৬" তে ভূষিত হয়েছিলেন।


কামরুন্নেসা আশরাফ একজন ক্রীড়াবিদ ছিলেন। সেইসঙ্গে বিভিন্ন সামাজিক সংগঠনের কর্ণধারও ছিলেন। নেত্রকোনায় একটি বুদ্ধি প্রতিবন্ধী স্কুলও প্রতিষ্ঠা করেছিলেন তিনি।


মহিয়সী এ নারীর মৃত্যুতে বিবার্তা পরিবার শোকাহত।


বিবার্তা/এসএ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com