শিরোনাম
হৃদরোগ ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক হলেন অধ্যাপক আফজালুর রহমান
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৭, ২১:০৫
হৃদরোগ ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক হলেন অধ্যাপক আফজালুর রহমান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালের (এনআইসিভিডি) ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে দায়িত্ব পেলেন প্রখ্যাত ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট অধ্যাপক আফজালুর রহমান। তিনি হাসপাতালটির সাবেক পরিচালক অধ্যাপক আবু আজমের স্থলাভিষিক্ত হলেন।


অধ্যাপক আফজালুর রহমান সম্প্রতি বিশ্বে হৃদরোগ চিকিৎসক ও গবেষকদের শীর্ষ সংস্থা আমেরিকান কলেজ অব কার্ডিওলোজির (এসিসি) ইন্টারন্যাশনাল গভর্নর নিযুক্ত হন।


নাটোরের বড়াইগ্রাম উপজেলায় তিনি জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৪ সালে রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস, ১৯৯২ সালে এনআইসিভিডি থেকে এমডি, কার্ডিওলজি ডিগ্রি, ২০০৪ সালে বার্মিংহাম, যুক্তরাষ্ট্রের অ্যালাবামা মেডিকেল সেন্টারের সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে কার্ডিওলজির ওপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এরপর যুক্তরাজ্যের রয়েল কলেজ অব ফিজিশিয়ান্স এন্ড সার্জনস্ অব গ্লাসগো এবং রয়াল কলেজ অব ফিজিশিয়ান্স অব এডিনবার্গ থেকে এফআরসিপি অর্জন করেন। তিনি যুক্তরাষ্ট্র থেকে এফএসিসি ফেলোশিপ অর্জন করেন।


অধ্যাপক আফজালুর রহমান ইতিপূর্বে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ অ্যান্ড মিটফোর্ড হাসপাতালের হৃদরোগ বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ছিলেন। বর্তমানে তিনি গাজীপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের হৃদরোগ বিভাগের ভিজিটিং কনসালটেন্ট।


তাঁর লেখা ১৩০টির প্রবন্ধ দেশি বিদেশী বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com