শিরোনাম
কড়া নিরাপত্তায় ঢাবিতে বর্ষবরণ
প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৭, ০২:৫২
কড়া নিরাপত্তায় ঢাবিতে বর্ষবরণ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কড়ানিরাপত্তার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্য চত্ত্বরে আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে ইংরেজি নববর্ষকে বরণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


শনিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে দশটা থেকে টিএসসিতে ভিড় করতে শুরু করে শিক্ষার্থীরা। কড়া নিরাপত্তা থাকায় বহিরাগত কেউ প্রবেশ করতে পারেনি। বিভিন্ন হলের শিক্ষার্থীরা দল বেধে সেই মাহিন্দ্রক্ষণের জন্য অপেক্ষা করতে শুরু করে। বারোটা বাজার সাথে সাথেই আনন্দে উল্লসিত হয়ে পরে শিক্ষার্থীরা।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক তার ৫ বছরের সন্তানকে নিয়ে হাজির হয়েছেন এই আনন্দ উল্লাসে। ইংরেজি নববর্ষের এ বিশেষ দিনে সন্ধ্যা থেকেই নববর্ষ বরণের প্রস্তুতি নেওয়া শুরু হয়। এক পর্যায়ে পুরো টিএসসি এলাকায় শিক্ষার্থীদের ঢল নামে। তৈরি হয় উৎসবমুখর পরিবেশ।


ভাস্কর্যের পাশে স্থাপিত অস্থায়ী ঘড়ির কাঁটায় রাত বারোটা বাজতেই উচ্ছ্বাস ও উল্লাসের মাধ্যমে নতুন বছরকে বরণ করেন শিক্ষার্থীরা। তারপর শুরু হয় বন্ধুদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসান আহমেদ জানান, নববর্ষের আনন্দ ভাগ করে নেওয়ার জন্যই এখানে আসা।নতুন বছরে সকলের দিন গুলো সুন্দর হোক এই কামনা করি।


এদিকে এবার টিএসসিসহ উন্মুক্ত স্থানে বড় অনুষ্ঠান, আতশবাজি ও পটকা ফাটানো নিষিদ্ধ থাকায় অনেক শিক্ষার্থী তাদের হলে হলে নববর্ষ বরণের আয়োজন করেছেন।


নববর্ষকে ঘিরে যেকোনো ধরনের ‍অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইন- শৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে ক্যাম্পাসে। শাহবাগ মোড়, দোয়েল চত্বর ,পলাশীর মোড় ও নীলক্ষেত মোড়ে দেওয়া হয়েছে পুলিশি ব্যারিকেড। ক্যাম্পাসে টহল দিতে দেখা যায় সোয়াতের সদস্যদেরও।


সন্ধ্যা ৬টা থেকে বহিরাগত প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয় ক্যাম্পাসে। রাত ৮টার পর বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত শিক্ষকদের গাড়ি ছাড়া অন্য গাড়ি প্রবেশ করতে দেওয়া হয়নি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-কর্মকর্তারা তাদের পরিচয়পত্র দেখিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন।



বিবার্তা/ইফতি/লাভলু

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com