‘শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটের প্রতিষ্ঠায় সাংবাদিকদের ভূমিকা অনেক বেশি’
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫২
‘শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটের প্রতিষ্ঠায় সাংবাদিকদের ভূমিকা অনেক বেশি’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটের প্রতিষ্ঠায় সাংবাদিকদের ভূমিকা অনেক বেশি। সাংবাদিকরা যেভাবে দেশ ও দেশের বাইরের মানুষের কাছে এর গুরুত্ব তুলে ধরেছেন, তার ফলেই আজকে ৫০০ শয্যার বার্ন ইউনিট প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে।


১৮ ফেব্রুয়ারি, রবিবার বিকেল সাড়ে ৫টায় অমর একুশের বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণের একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের টেকনাফ থেকে তেঁতুলিয়ার প্রত্যন্ত অঞ্চলে যদি চিকিৎসা সেবা উন্নত করতে পারি, তাহলে ঢাকায় রোগীদের চাপ কমে যাবে। আমি সেই লক্ষ্যে কাজ করছি। শতভাগ না হোক অন্তত ৫০ শতাংশ যেন আমি এ লক্ষ্য পূর্ণ করতে পারি, সেই ব্যাপারে প্রধানমন্ত্রীসহ সবার সহযোগিতা আশা করি।


স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আমি স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার পর থেকেই চেষ্টা করছি যেন, দেশের সাধারণ মানুষ ভালো স্বাস্থ্যসেবা পায়। গতকাল আমি চট্টগ্রামের কয়েকটি উপজেলায় ঘুরেছি। আমি চেষ্টা করছি দেশের স্বাস্থ্য খাতকে স্বয়ংসম্পূর্ণ হিসেবে গড়ে তুলতে।


দেশের আনাচে-কানাচে গড়ে ওঠা প্রাইভেট ক্লিনিক বন্ধের ব্যাপারে তিনি বলেন, আমরা ইতোমধ্যে কাজ শুরু করেছি। কর্তৃপক্ষকে আমরা চিঠি দিয়েছি। আশা করি খুব দ্রুত অবৈধভাবে গড়ে ওঠা ক্লিনিকগুলো বন্ধ করা হবে।


মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ঝুমঝুমি প্রকাশনীর প্রকাশক শায়লা রহমান তিথি, নির্বাহী পরিচালক পাশা মোস্তফা কামালসহ প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি), জাতীয় প্রেস ক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com