বিজয় দিবসেও চলবে মেট্রোরেল
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩, ১০:২৯
বিজয় দিবসেও চলবে মেট্রোরেল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহিক রুটিন অনুযায়ী দুইদিন (শুক্রা ও শনিবার) মেট্রোরেল চলাচল বন্ধ থাকলেও মহান বিজয় দিবস (১৬ ডিসেম্বর) উপলক্ষ্যে মেট্রোরেলের চলাচল স্বাভাবিক থাকবে। এদিন নিয়মিত সূচি অনুযায়ী যাত্রীরা মেট্রোরেলে করে নির্দিষ্ট গন্তব্যে যেতে পারবেন।


বুধবার (১৩ ডিসেম্বর) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জনসংযোগ কর্মকর্তা নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।


এদিকে এদিন মেট্রোরেলের ১৩ ও ১৪তম স্টেশন হিসেবে বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন চালু হয়েছে। এর মাধ্যমে বিজয় দিবসের ছুটিতে বিজয় সরণি এলাকায় থাকা চন্দ্রিমা উদ্যান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার ও বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে সহজে দর্শনার্থীরা পৌঁছাতে পারবেন।


এছাড়া ঢাবি স্টেশনের মাধ্যমে সোহরাওয়ার্দী উদ্যান ও বিশ্ববিদ্যালয় এলাকায় সহজে পৌঁছাতে পারবেন রাজধানীবাসী।


কর্তৃপক্ষ বলছে, এই মাসের শেষের দিকে বাকি দুটি স্টেশন একসঙ্গে চালুর পরিকল্পনা রয়েছে। আর তখন থেকে উত্তরা থেকে মতিঝিল মেট্রো চলবে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। বাকি দুটি স্টেশন--কারওয়ানবাজার ও শাহবাগ আগামী বছরের জানুয়ারিতে চালু করা হবে বলে গত ৭ ডিসেম্বর সাংবাদিকদের জানিয়েছিলেন ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক।


বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও হয়ে মতিঝিল পর্যন্ত চালু থাকা ১২টি স্টেশন হচ্ছে: উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, ফার্মগেট, সচিবালয় এবং মতিঝিল।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com