নারায়ণগঞ্জে পেঁয়াজ ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ২২:১০
নারায়ণগঞ্জে পেঁয়াজ ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা
বিবার্তা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের দ্বিগুবাবুর বাজারের কয়েকটি পেঁয়াজের পাইকারি দোকানে অভিযান করেছে ভ্রম্যমাণ আদালত। এসময় ক্রয় রশিদে গড়মিল ও পণ্যের মূল তালিকা না থাকায় এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।


১০ ডিসেম্বর, রবিবার দুপুরে জেলা প্রশাসন ও জেলা কৃষি বিপণন অধিদফতর যৌথভাবে এই অভিযান পরিচালনা করে।


জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারশিদ ইবনে এনামের নেতৃত্বে পরিচালিত অভিযানে সহায়তা করে র‌্যাব ও গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা। এসময় অতিরিক্ত মুনাফা লাভের জন্য কারসাজি করায় এক পেঁয়াজ ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।


অভিযান শুরুতে বাজারের পেঁয়াজের দোকানে দোকানে গিয়ে মূল্যতালিকা ও ক্রয়-বিক্রয় মূল্য যাচাই-বাছাই করেন কর্মকর্তারা। পরে কয়েকটি দোকানে গড়মিল পাওয়া গেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা কৃষি বিপণন অধিদফতরের কর্মকর্তারা সেখানে গিয়ে উপস্থিত হন।


এসময় অধিকাংশ দোকানের মালিক ভ্রাম্যমাণ আদালতের অভিযানের বিষয়টি টের পেয়ে সটকে পড়েন। তবে কয়েকটি দোকানে মূল্য তালিকা না থাকা ও ভুল তথ্য দিয়ে দোকানদাররা বিভ্রান্ত করাসহ চালানপত্র যাচাই বাছাই করে পেঁয়াজ ক্রয়-বিক্রয় মূল্যের কারসাজির প্রমাণ পান তারা।


রাজধানীর শ্যামবাজারের আমদানিকারকের কাছ থেকে ৯৩ টাকার পেঁয়াজ ১৫৬ টাকায় ক্রয় করে এরচেয়ে অধিক মূল্যে বিক্রির অভিযোগে ইউনুস ব্যাপারি নামে এক ব্যবসায়ীর কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।


অভিযান শেষে কৃষি বিপণন কর্মকতা আতিকুল ইসলাম জানান, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারকে বিব্রত করতে ও বেকায়দায় ফেলতে একটি কুচক্রী মহল পেঁয়াজের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে। তিনি বলেন, বাজার নিয়ন্ত্রণ করতে তাদের অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com