বাংলাদেশের নির্বাচনে কোনো পক্ষ নেবে না যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্র
প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ১০:৫৮
বাংলাদেশের নির্বাচনে কোনো পক্ষ নেবে না যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্র
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ সরকারের ভবিষ্যৎ জনগণের মাধ্যমে নির্ধারণ হওয়া উচিত বলে মনে করছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশের নির্বাচনে যুক্তরাষ্ট্র কোনো পক্ষ নেবে না বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার।


স্থানীয় সময় সোমবার (১৩ নভেম্বর) মার্কিন পররাষ্ট্র দপ্তর ওয়াশিংটন ডিসিতে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দেশটির এ অবস্থান তুলে ধরেন তিনি।


ওই বৈঠকে সাংবাদিকরা প্রশ্ন করেন, যুক্তরাষ্ট্র কী বিশ্বাস করে ভারতের ক্ষমতাসীন দল বাংলাদেশে কছু করছে?


এ বিষয়ে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, আমরা বহুবার বলেছি, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে না যুক্তরাষ্ট্র। আমরা শুধু বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই। জনগণের ভোটের মাধ্যমে দেশটিতে আগামী সরকার নির্বাচিত হোক। এটাই আমাদের চাওয়া।


ব্রিফিংয়ে মিলাররের কাছে জানতে চাওয়া হয়, যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু চিঠি পাঠিয়ে বাংলাদেশের দুই রাজনৈতিক দলকে বৈঠকে বসার আহ্বান জানিয়েছে। কিন্তু কীভাবে দুই দলের মধ্যে বৈঠক অনুষ্ঠিত যখন বিএনপির অনেক নেতাকর্মী কারাগারে? অন্যদিকে সরকার বিরোধী আন্দোলন দমন করতে গিয়ে দায়িত্ব পালনের সময় পাঁচ সরকার কর্মকর্তা নিহত হয়েছে এমন অবস্থায় যুক্তরাষ্ট্রের অবস্থান কী?


জবাবে মিলার বলেন, বাংলাদেশের নির্বাচনে যুক্তরাষ্ট্র কোনো পক্ষ নিচ্ছে না। এমনকি আমরা বাংলাদেশের একক কোনো রাজনৈতিক দলকে সমর্থন করছি না। আমরা শুধু বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই।


প্রসঙ্গত, গতকাল বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির কাছে চিঠি পাঠিয়েছেন মার্কিন প্রশাসন। চিঠিতে শর্তহীনভাবে সংলাপের আহ্বান জানানো হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com