দেশের জনগণ পেছনে ফিরে যেতে চায় না : ডেপুটি স্পিকার
প্রকাশ : ০৪ নভেম্বর ২০২৩, ০১:৪৭
দেশের জনগণ পেছনে ফিরে যেতে চায় না : ডেপুটি স্পিকার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে জনগণ আর পেছনের দিকে ফিরে যেতে চায় না বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু।


শুক্রবার (৩ নভেম্বর) পাবনার বেড়ার সিএন্ডবি বাসস্ট্যান্ডে এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। জেল হত্যা দিবস উপলক্ষে বেড়া পৌর ও করমজা ইউনিয়ন আওয়ামী লীগ এ স্মরণ সভার আয়োজন করে।


শামসুল হক টুকু বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার পর বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ ৪ জন সহচরকে ৩ নভেম্বর কারাগারের ভেতর পাখির মতো গুলি করে হত্যা করে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির অনুসারী ঘাতক দল। এই হত্যাকাণ্ডের পেছনে উদ্দেশ্য ছিল বাংলাদেশকে পেছনের দিকে ঠেলে দেওয়া। ঘাতকদের ও তাদের উত্তরসূরিদের রক্তচক্ষু উপেক্ষা করে জাতির পিতার কন্যা শেখ হাসিনা দেশকে ঠিকই সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।


ডেপুটি স্পিকার বলেন, চলমান উন্নয়নশীল বাংলাদেশকে অস্থিতিশীল করার অশুভ পায়তারা নিয়ে স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তি জাতির পিতাকে এবং জাতীয় চার নেতাকে হত্যা করার মধ্য দিয়ে বাংলাদেশকে পেছনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করেছে। আমরা যখন মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতার স্বপক্ষে অস্ত্র ধরেছিলাম তখন হানাদার বাহিনী, রাজাকার, আল বদর, আল শামস আমাদের বিরুদ্ধে অস্ত্র ধরেছিল। তারা বাড়িঘর লুট করেছে ও নারীদের সম্ভ্রমহানি করেছে। তাদের উত্তরসূরিরাই আজ দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির পায়তারা করছে, বাসে আগুন দিচ্ছে পেট্রোল বোমা মারছে ও পুলিশকে হত্যা করছে।


তিনি বলেন, মানুষ আর দেশে নারকীয় হত্যাকাণ্ড, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ চায় না। মানুষ চায় উন্নয়ন, অর্থনৈতিক স্থিতিশীলতা ও মৌলিক অধিকারের নিশ্চয়তা যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে প্রদান করে যাচ্ছেন।


অনুষ্ঠানে বেড়া পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মান্নান মানু এর সভাপতিত্বে বেড়া ও সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com