সক্ষমতার চেয়ে বেশি কাজ পাচ্ছে কিছু কোম্পানি: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩, ১৯:৫২
সক্ষমতার চেয়ে বেশি কাজ পাচ্ছে কিছু কোম্পানি: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারি কেনাকাটায় প্রতিযোগিতা বাড়ানোর তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু কিছু কোম্পানি তাদের সক্ষমতার চেয়ে বেশি কাজ পেয়ে যাচ্ছে। কিন্তু ঠিকমতো কাজ করতে পারছে না। তাতে উন্নয়ন প্রকল্পগুলোর কাজ শেষ হতে অনেক দেরি হয়ে যাচ্ছে।


২৩ অক্টোবর, সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ কথা বলেন তিনি।


প্রধানমন্ত্রী বলেন, কোম্পানিগুলো ঠিকমতো কাজ করতে পারছে না। তাতে উন্নয়ন প্রকল্পগুলোর কাজ শেষ হতে অনেক দেরি হয়ে যাচ্ছে। এ সময় সরকারি কেনাকাটায় প্রতিযোগিতা বাড়ানোর তাগিদ দেন তিনি।


একই সঙ্গে এই অবস্থা থেকে উত্তরণে সরকারি ক্রয় ব্যবস্থাপনার সংশ্লিষ্ট বিধিবিধানে পরিবর্তন আনার নির্দেশও দিয়েছেন প্রধানমন্ত্রী।


বিকেলে সচিবালয়ে বিষয়টি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। সেখানে প্রধানমন্ত্রীর বরাত দিয়ে তিনি বলেন, সরকারি যে ক্রয় হয় সেটা যেন আরও বেশি উন্মুক্ত ও অবাধ হয় তা নিশ্চিত করতে বলেছেন প্রধানমন্ত্রী।


মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, কিছু কিছু কোম্পানি তাদের সক্ষমতার চেয়ে বেশি কাজ পেয়ে যাচ্ছে। কিন্তু ঠিকমতো কাজ করতে পারছে না। আমাদের উন্নয়ন কাজগুলোর অনেক বিলম্ব হয়ে যাচ্ছে। এর থেকে বেরিয়ে আসার জন্য সংশ্লিষ্ট বিধিবিধানে পরিবর্তন আনতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।


দেশের উন্নয়ন কাজগুলো যেন উন্মুক্ত প্রতিযোগিতার মাধ্যমে দ্রুত সম্পন্ন হয় তা নিশ্চিত করতেই এমন নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী, যোগ করেন মাহবুব হোসেন।


এখন এ সংক্রান্ত বিধিবিধান পরিবর্তনের জন্য সরকারের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ কাজ করবে বলেও মন্তব্য করেন তিনি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com