২৮ অক্টোবর কর্মসূচি ঘিরে নিরাপত্তার ব্যত্যয় ঘটলে ব্যবস্থা: র‌্যাব
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩, ১৪:১৮
২৮ অক্টোবর কর্মসূচি ঘিরে নিরাপত্তার ব্যত্যয় ঘটলে ব্যবস্থা: র‌্যাব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে আগামী ২৮ অক্টোবর পাল্টাপাল্টি কর্মসূচি পালন করবে বিএনপি ও আওয়ামী লীগ। এ কর্মসূচি ঘিরে রাষ্ট্র ও নাগরিকদের নিরাপত্তার ব্যত্যয় ঘটলে কড়া জবাব দেয়া হবে বলে জানিয়েছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।


সোমবার (২৩ অক্টোবর) সকালে রাজধানীর বনানী পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা মহানবমীর আয়োজন পরিদর্শন শেষে এ কথা জানান তিনি।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে খন্দকার আল মঈন বলেন, রাজনৈতিক দল তাদের সমাবেশ করবে এটাই স্বাভাবিক। কিন্তু রাষ্ট্রের নিরাপত্তার বিষয় আমরা দেখবো। সেই সঙ্গে কেউ যাতে জনগণের সম্পত্তি যাতে বিনষ্ট না করতে পারে, সেটাও দেখবো।
দেশে বর্তমানে কোনো প্রকার জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য নেই জানিয়ে তিনি বলেন, আমরা চুপচাপ বসে নেই। আমাদের কাজ চলমান। যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রস্তুত ডগ সুইপিং স্কোয়াড ও হেলিকপ্টার।


পূজামণ্ডপে র‌্যাব নিরাপত্তা নিশ্চিত করছে জানিয়ে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, কোনো মহল যেন অপচেষ্টা চালাতে না পারে সেই ব্যাপারে কড়া নজর রয়েছে সারা দেশে। পূজা মণ্ডপগুলোতে র‍্যাব সদস্যরা কড়া নজরদারি চালাচ্ছেন। সেইসঙ্গে এলাকাভিত্তিক পূজা কমিটির সঙ্গে সমন্বয় করে কাজ করা হচ্ছে।
‘এ বছর প্রায় ৩২ হাজার ৪৬০টি পূজামণ্ডপে নিরাপত্তা দেয়া হচ্ছে। নিরাপত্তা নিশ্চিতে প্রায় ৪ হাজার র‍্যাব সদস্য নিয়োজিত রয়েছেন’, যোগ করেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক।


তিনি আরও জানান, বিজয়া দশমীতে বিশেষ নিরাপত্তা দেবে র‌্যাব। ধর্ম যার যার উৎসব সবার- এই মূলমন্ত্রকে ধারণ করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিভিন্ন জায়গায় চেকপোস্ট স্থাপন করা হয়েছে। গোয়েন্দারা ভিন্ন ভিন্ন জায়গায় নিয়োজিত রয়েছেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com