রান্নার মানোন্নয়নে ৩০ বাবুর্চিকে কোর্স করিয়েছে ডিএমপি
প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩, ২২:৩৭
রান্নার মানোন্নয়নে ৩০ বাবুর্চিকে কোর্স করিয়েছে ডিএমপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজারবাগ পুলিশ লাইন্সে রান্নার মানোন্নয়নে ৩০ বাবুর্চিকে কোর্স করিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।


২২ অক্টোবর, রবিবার রাজারবাগ পুলিশ লাইন্সের প্রশাসনিক ভবনে কোর্সটি শেষ হয়। এ সময় বাবুর্চিদের সনদপত্র বিতরণ করেন ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আর এম ফয়জুর রহমান।


ডিএমপি জানায়, রাজারবাগ পুলিশ লাইন্স মেসের বাবুর্চিদের রান্নার মান উন্নয়নের জন্য সপ্তাহব্যাপী স্বাস্থ্যকর ও সুস্বাদু রান্না প্রশিক্ষণের আয়োজন করা হয়। পুলিশ লাইন্স কোয়ার্টার মাস্টার অফিসের আওতাধীন ১৪ মেসের খাবার স্বাস্থ্যসম্মত ও সুস্বাদু করার লক্ষ্যে প্রথম পর্যায়ে ৩০ জন বাবুর্চিকে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণটি গত বুধবার (১৭ অক্টোবর) শুরু হয়ে রবিবার শেষ হয়।


সনদপত্র বিতরণ শেষে ডিসি আর এম ফয়জুর রহমান প্রশিক্ষণার্থীদের উদ্দেশে বলেন, রাজারবাগ ডিএমপির অন্যতম গুরুত্বপূর্ণ স্থান। ডিএমপির অধিকাংশ ফোর্স এখানে অবস্থান করে থাকেন। তাদের সুস্বাস্থ্যের কথা চিন্তা করে কমিশনার মহোদয় সুষম খাদ্যের উপর গুরুত্বারোপসহ খাবারের মান উন্নয়নের নির্দেশনা দেন। তারই ধারাবাহিকতায় আমরা সব মেসের বাবুর্চিদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছি।


তিনি আরও বলেন, ভবিষ্যতেও প্রত্যেক মেসের বাবুর্চিদের রান্না মনিটরিং করা হবে। মেসের ডাইনিংসহ সার্বিক পরিবেশ সুন্দর ও পরিপাটি রাখতে হবে। রান্নার মান বৃদ্ধিতে আগামীতেও বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। যাদের রান্না ভালো হবে তাদেরকে পুরস্কৃত করা হবে।


এ সময় তিনি সব প্রশিক্ষক, প্রশিক্ষণার্থী, এডিসি কোয়ার্টার মাস্টার, এসি কোয়ার্টার মাস্টারসহ মেস পরিচালনার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। একইসঙ্গে প্রশিক্ষণলব্ধ জ্ঞানের যথার্থ ব্যবহার করে মেসের খাবারের মান বৃদ্ধির বিষয়ে গুরুত্ব দেন।


উল্লেখ্য, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান দায়িত্বভার গ্রহণের পরপরই রাজারবাগ পুলিশ লাইন্সে ফোর্সের রান্নাঘর ও মেসগুলো সরেজমিনে পরিদর্শন করেন। কমিশনার নিজেই ফোর্সের সঙ্গে বসে খাবার খেয়ে খাবারের মান যাচাই করেন। তিনি ফোর্সের খাবারের মান উন্নয়নের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা সেন এবং পুলিশ সদস্যদের সুস্বাস্থ্য নিশ্চিতকরণে সুষম খাদ্যের প্রয়োজনীয়তার বিষয়ে গুরুত্বারোপ করে ডিএমপির সব মেসের জন্য একটি নতুন মেনু প্রণয়ন করে দেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com