ভিসা নিষেধাজ্ঞা ইস্যু নিয়ে যুক্তরাষ্ট্রের সহকারী সচিব রেনা বিটার ঢাকায়
প্রকাশ : ০১ অক্টোবর ২০২৩, ২১:০৪
ভিসা নিষেধাজ্ঞা ইস্যু নিয়ে যুক্তরাষ্ট্রের সহকারী সচিব রেনা বিটার ঢাকায়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মার্কিন যুক্তরাষ্ট্রের কনস্যুলার সংক্রান্ত সহকারী সচিব রেনা বিটার এখন ঢাকায়। রবিবার (১ অক্টোবর) দুইদিনের সফরে এসেছেন। ঢাকা সফরে তিনি বাংলাদেশের ওপর যুক্তরাষ্ট্রের সদ্য প্রয়োগ করা ভিসা নিষেধাজ্ঞা এবং ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মকর্তাদের নিরাপত্তা ইস্যু নিয়ে সরকারের সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করতে পারেন।


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কনস্যুলার বিষয়ক সহকারী সচিব রেনা বিটার পাকিস্তানের ইসলামাবাদ ও করাচি সফর শেষে বাংলাদেশের ঢাকায় এসেছেন। তিনি আগামী ২ অক্টোবর পর্যন্ত ঢাকা সফর করবেন। এই সফরে সহকারী সচিব দূতাবাস এবং কনস্যূলার স্টাফদের সঙ্গে সাক্ষাৎ করবেন। তিনি দূতাবাসের কনস্যূলার অপারেশন পরিদর্শন করবেন। এছাড়া সহকারী সচিব রেনা বিটার এই সফরে সংশ্লিষ্ট দেশের সরকারি কর্মকর্তাদের সঙ্গে কনস্যূলার ইস্যুতে আলোচনা করবেন। যুক্তরাষ্ট্র তার নাগরিকদের প্রতি প্রবাসে নিরাপত্তা, নিরাপদ ভ্রমণ ও অভিবাসনের প্রতি যে অঙ্গিকার করেছে এই সফরে তার প্রতিফলন ঘটবে।


বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়া বাধাগ্রস্ত করায় জড়িত ব্যক্তিদের ওপর ভিসা নীতি প্রয়োগ শুরু করেছে যুক্তরাষ্ট্র। ভিসা নীতি প্রয়োগ শুরুর পরপরই যুক্তরাষ্ট্রের সহকারী সচিব রেনা বিটার বাংলাদেশ সফরে এসেছন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com