৪ নভেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ
প্রকাশ : ০১ অক্টোবর ২০২৩, ২০:১৬
৪ নভেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বৈষম্য বিলোপ আইন, সংখ্যালঘু কমিশন গঠনসহ ২০১৮ সালের নির্বাচনের আগে সরকারি দল আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে দেওয়া ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুবান্ধব নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে আগামী ৪ নভেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই মহাসমাবেশ করবে সংগঠনটি।


১ অক্টোবর, রবিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন পরিষদের নেতারা। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সংগঠনসমূহের ঐক্যমোর্চা যৌথভাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। এছাড়া, একই দাবিতে আগামী ৬ অক্টোবর বিকেল ৪টায় রাজধানী ঢাকাসহ সারাদেশের সমাবেশ ও মিছিল করবে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।


সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগে আওয়ামী লীগ তাদের নির্বাচনী ইশতেহারে বেশ কয়েকটি ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু স্বার্থবান্ধব প্রতিশ্রুতি ঘোষণা করে। ২০২১ সালের মধ্যে এইসব অঙ্গীকার বাস্তবায়নে সরকার কার্যকর কোনো পদক্ষেপ নিতে এগিয়ে না আসায় ২০২২ সালের জানুয়ারি মাসের পর থেকে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও এর নেতৃত্বাধীন ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সংগঠনসমূহের ঐক্যমোর্চা সংখ্যালঘু স্বার্থবান্ধব অঙ্গীকারসমূহ বাস্তবায়নে পর্যায়ক্রমিকভাবে আন্দোলনের কর্মসূচি করে এসেছে।


এ সময় জানানো হয়, আগামী ৬ অক্টোবর এই মহাসমাবেশ করার সিদ্ধান্ত হয়েছিল। পরবর্তীতে সেই সিদ্ধান্ত বাতিল করে ৪ নভেম্বর দুপুর ২টায় মহাসমাবেশ আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।


বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিকের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি ও মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথসহ অনেকে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com