ভিসানীতি শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় বিদেশ গমনে প্রভাব ফেলবে না: শিক্ষামন্ত্রী
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ২১:৪৪
ভিসানীতি শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় বিদেশ গমনে প্রভাব ফেলবে না: শিক্ষামন্ত্রী
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আরোপিত ভিসানীতি শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় বিদেশ গমনের ক্ষেত্রে কোন প্রভাব ফেলবে না বলে মনে করেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি। তিনি বলেন, যারা ভিসানীতি দিয়েছে- তাদের দেশের অনেক বিশ্ববিদ্যালয় বাংলাদেশের শিক্ষার্থীদের ফির উপর নির্ভরশীল।


২৭ সেপ্টেম্বর, বুধবার দুপুরে সিলেট নগরে স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্তপর্বের উদ্বোধনী বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের মুখে জবাবে তিনি এসব কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সোনার মানুষ প্রয়োজন। আমাদের প্রতিটি শিক্ষার্থীকে সোনার মানুষ হিসাবে গড়ে উঠতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে স্মার্ট নাগরিক প্রয়োজন। সততা ও যোগ্যতায় স্মার্ট হতে হবে। সোনার বাংলার জন্য, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে আমরা এগিয়ে যাবো।


দিপু মনি বলেন, বঙ্গবন্ধু নিজে একজন খেলোয়াড় ছিলেন। ছাত্রজীবনে তিনি ফুটবল, বাস্কেটবল খেলেছেন। পরবর্তীতে তিনি খেলাধুলার ব্যাপক পৃষ্ঠপোষকতাও করেছেন। এ বিষয়গুলোও সবার জানা উচিৎ।


যুক্তরাষ্ট্রের দেয়া ভিসানীতি আগামী নির্বাচনে প্রভাব পড়বে না দাবি করে শিক্ষামন্ত্রী বলেন, সরকারের ওপর এটা নিয়ে কোনও চাপ নেই। সরকার একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে বদ্ধ পরিকর। একইসঙ্গে সবধরনের প্রস্তুতিও নেয়া হচ্ছে। নির্বাচন যথাসময়েই হবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান।


৫০তম গ্রীষ্মকালীন জাতীয় প্রতিযোগিতার চূড়ান্তপর্বে দেশের বিভিন্ন স্থান থেকে উঠে আসা প্রতিযোগীরা চারটি অঞ্চলে বিভক্ত হয়ে এতে অংশগ্রহণ করছে। প্রতিযোগিতার সবগুলো ইভেন্ট মিলিয়ে অংশগ্রহণ করেছে প্রায় চার লাখ শিক্ষার্থী। পাঁচদিনব্যাপী এ প্রতিযোগিতা শেষ হবে আগামী ১ অক্টোবর।


বিবার্তা/ফয়সাল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com