সেপ্টেম্বরে বিদেশি পর্যবেক্ষকদের খসড়া নীতিমালা করবে ইসি
প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩, ১৫:১২
সেপ্টেম্বরে বিদেশি পর্যবেক্ষকদের খসড়া নীতিমালা করবে ইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বিদেশি পর্যবেক্ষকদের খসড়া নীতিমালা করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। যা তাদের জন্য সহায়ক হবে বলেও জানানো হয়েছে।


বুধবার (২৩ আগস্ট) বেলা ১১টা থেকে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের সভাকক্ষে দীর্ঘ দেড় ঘণ্টার বৈঠক শেষে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এসব কথা বলেন।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিদ্যমান বিদেশি পর্যবেক্ষক নীতিমালা হালনাগাদ করার লক্ষ্যে চার মন্ত্রণালয় ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাথে ইসির এ বৈঠক হয়। যদিও সেখানে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি।


অশোক কুমার দেবনাথ বলেন, আমাদের যে গাইডলাইন আছে তা নিয়ে পররাষ্ট্র, স্বরাষ্ট্র, আইন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং এনবিআরের সংশ্লিষ্ট প্রতিনিধিদের সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে। আরও কয়েকটি বৈঠক শেষে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারবো।


কবে নাগাদ জানতে পারবো সাংবাদিকদের প্রশ্নের জবাবে অশোক কুমার বলেন, সেপ্টেম্বরের প্রথম সাপ্তাহে বিদেশি পর্যবেক্ষকদের জন্য এ খসড়া নীতিমালা সম্পন্ন করতে পারবো।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইইউ প্রতিনিধিরা কমিশনের সঙ্গে বৈঠকে পর্যবেক্ষকদের কিছু যন্ত্রপাতি আনা এবং ট্যাক্স সংক্রান্ত বিষয়ে সুপারিশ করেছে। এছাড়া বিদ্যমান বিদেশি পর্যবেক্ষক নীতিমালা হালনাগাদসহ তাদের সুবিধার্থে নীতিমালায় কী যুক্ত করা যায় সে লক্ষ্যে আজ বুধবার নির্বাচন ভবনে আন্তঃমন্ত্রণালয় সভা ডাকায় মিলিত হয়েছিল পররাষ্ট্র, স্বরাষ্ট্র, আইন, তথ্য ও সম্প্রচার এবং এনবিআরসহ সংশ্লিষ্ট প্রতিনিধিরা।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com