মুক্তির দ্বিতীয় দিনেও দর্শকনন্দিত ‘মাইক’
প্রকাশ : ১২ আগস্ট ২০২৩, ১৮:৪৩
মুক্তির দ্বিতীয় দিনেও দর্শকনন্দিত ‘মাইক’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত পূ্র্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’ মুক্তি পেয়েছে শুক্রবার (১১ আগস্ট)।


এই দিন দুপুর ২টায় চলচ্চিত্রটির ফার্স্ট ডের ফার্স্ট শো হয় রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে। মুক্তির এই প্রথম শো -তে চলচ্চিত্রটি হাউজফুল হওয়ার পর একইদিন সন্ধ্যা ৭ টা ৩৫ মিনিটের দ্বিতীয় শো-ও দর্শকনন্দিত হয়ে হাউসফুল হয়েছে।


এদিকে সিনেমাটির দ্বিতীয় দিনের প্রথম শো-তেও দর্শকের ভালোবাসায় একই ধারবাহিকতা ধরে রেখেছে।


এদিন বিকেল সাড়ে ৪ টায় বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষের সাথে কথা বলে এই তথ্য জানা যায়।


তারা জানায়, মাইক চলচ্চিত্রের প্রথম দিনের দুইটি শো হাউজফুল হওয়ার পর আজকের দ্বিতীয় দিনের প্রথম শো-ও ভালোভাবে গিয়েছে। এদিন সন্ধ্যা ৭ টা ৩৫ মিনিটে চলচ্চিত্রটির দ্বিতীয় দিনের দ্বিতীয় শো দেখানো হবে।


মাইক চলচ্চিত্রটির দ্বিতীয় দিনের প্রথম শো দেখে প্রতিক্রিয়া জানিয়ে কুমিল্লা থেকে আগত দর্শক অর্ণব বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে নির্মিত চলচ্চিত্র হলো মাইক। সিনেমাটি বঙ্গবন্ধুকে ঘিরে ও ইতিহাসকেন্দ্রিক হওয়ায় দেখতে কুমিল্লা থেকে আমরা কয়েকজন বন্ধুরা মিলে এসেছি। আমাদের কুমিল্লায় মুক্তি পেলে ঢাকায় আসতে হতো না। তবে কষ্ট হলেও আমরা স্বার্থক। সিনেমাটি দেখে আমরা মুগ্ধ হয়েছি।কাজেই আশা করছি, এ চলচ্চিত্রের মাধ্যমে তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসসহ জাতির জনকের বিশ্ব কাঁপানো ভাষণ সম্পর্কে জানতে পারবে।


সাংবাদিক ও আবৃত্তিশিল্পী অনন্যা গোস্বামী সিনেমাটি দেখে প্রতিক্রিয়া জানিয়ে বলেন, মাইক সিনেমাটি এক কথায় অসাধারণ ছিল। এই চলচ্চিত্রের মাধ্যমে নির্মাতারা বাস্তবভিত্তিক ইতিহাস তুলে ধরেছেন। ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণ বাঙালির আবেগের জায়গা, সেই বিষয়টি এই সিনেমায় ফুটে উঠেছে। তাই আমি মনে করি অভিভাবকদের নিজেদের শিশু-কিশোরদের এই দেশের জাগ্রত ইতিহাস জানাতে এই মুভিটি অনবদ্য সৃষ্টি। সবার মুভিটি দেখা উচিত।


যে সকল সিনেমা হলে ‘মাইক’ প্রদর্শিত হচ্ছে:


★ স্টার সিনেপ্লেক্স, বসুন্ধরা সিটি। প্রথম শো দুপুর ২টা, দ্বিতীয় শো সন্ধ্যা ৭.৩৫ মিনিটে।
★ লায়ন সিনেমা (জয় সিনেমাস), কেরাণীগঞ্জ
★ রুট সিনেপ্লেক্স, সিরাজগঞ্জ
★ আনন্দ সিনেপ্লেক্স, গুরুদাসপুর, নাটোর
★ সিলভার স্কিন, চট্টগ্রাম
★ ফ্যান্টাসি, দিয়াবাড়ি, উত্তরা
★ আজাদ, জনসন রোড, রায়সাহেব বাজার
★ গ্রান্ড সিলেট মুভি থিয়েটার, সিলেট


লেখক, কলামিস্ট ও সংগঠক এফ এম শাহীনের প্রযোজনায় চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল বিপুল।


গত ২৯ মে চলচ্চিত্রটি আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছিল। ‘মাইক’ চলচ্চিত্রটি দেখে সেন্সরবোর্ডের সদস্যরা ভূয়সী প্রশংসা করেন। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে এ ধরনের সিনেমা নির্মাণকে তারা সাধুবাদ জানিয়েছেন। গত ২৮ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) অডিটোরিয়ামে চলচ্চিত্রটির বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।


‘মাইক’ সিনেমায় অভিনয় করেছেন বিশিষ্ট অভিনেতা তারিক আনাম খান, চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, অভিনেত্রী তানভীন সুইটি, অভিনেতা নাদের চৌধুরী, ঝুনা চৌধুরী, জয়িতা মহলানবিশ, সংগীতা চৌধুরী, রহিম সুমন, ইকবাল হোসাইন, শিশুশিল্পী সানজিদ রহমান খান, আলী আবদুল্লাহ দাইয়ান ভূঁইয়া, খোন্দকার মেঘদূত জলিল, মীর্জা ত্বাবীব ওয়াসিত প্রমুখ।


বিবার্তা/রাসেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com