নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ১৭:০৫
নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, ভোগদখল ও পাচারের অভিযোগে নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী ও শিপ সার্ভেয়ার ড. এস এম নাজমুল হক ও তার স্ত্রী সাহেলা নাজমুলের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।


৩০ জুলাই, রবিবার দুদকের উপ-পরিচালক হাফিজুল ইসলাম সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ মামলাটি দায়ের করেন। মামলা করার বিষয়টি বিবার্তাকে জানান দুদকের উপ-পরিচালক আরিফ সাদেক।


ঘটনার বিবরণ থেকে জানা যায়, আসামি সাহেলা নাজমুল তার স্বামী ড. এস এম নাজমুল হক (চীফ ইঞ্জিনিয়ার এন্ড শিপ সার্ভেয়ার, নৌ-পরিবহন অধিদফতর, মতিঝিল, ঢাকা) কর্তৃক দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে দুই কোটি ষোল লাখ একষট্টি হাজার দুইশত পঞ্চাশ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য গোপন করে স্বেচ্ছায় স্বজ্ঞানে দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।


অন্যদিকে আসামি ড. এস এম নাজমুল হক (৫২), চাকুরিকালীন ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অপরাধলব্ধ আয়ের অবৈধ প্রকৃতি, উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন বা ছদ্মাবৃত্ত করার মানসে তার স্ত্রী আসামি সাহেলা নাজমুলের নামে পরিচালিত বিভিন্ন ব্যাংক হিসাব, ব্যবসা প্রতিষ্ঠান ও যৌথ মূলধনী প্রতিষ্ঠানে হস্তান্তর, স্থানান্তর ও রূপান্তর পূর্বক দণ্ডবিধির ১০৯ ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।


চাকরিকালীন সময় ২০০৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত অপরাধ সংগঠিত হয়েছে বলে প্রমাণ পায় দুদকের তদন্ত টিম।


বিবার্তা/সানজিদা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com