ঘূর্ণিঝড় মোখা
রোহিঙ্গারা যেন সারাদেশে ছড়িয়ে পড়তে না পারে, সতর্ক থাকার নির্দেশ
প্রকাশ : ১৩ মে ২০২৩, ১৭:০৫
রোহিঙ্গারা যেন সারাদেশে ছড়িয়ে পড়তে না পারে, সতর্ক থাকার নির্দেশ
প্রিন্ট অ-অ+

বিবার্তা প্রতিবেদক


ঘূর্ণিঝড় মোখাকে কেন্দ্র করে রোহিঙ্গারা যেন সারাদেশে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য এপিবিএনসহ সব সংস্থাকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


১৩ মে, শনিবার দুপুরে রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশে আয়োজিত তেজগাঁও মহিলা কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুর্যোগের সুযোগ নিয়ে রোহিঙ্গারা যাতে কাঁটাতারের বেড়া ক্রস (অতিক্রম) করে বের হতে না পারে এ জন্য সজাগ আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে যদি মোখা মিয়ানমারের বদলে বাংলাদেশ অংশে আঘাত হানে তখন রোহিঙ্গাদের নিরাপদ জায়গায় নেওয়া হবে।


দুর্যোগ মোকাবিলায় মানুষকে সহায়তা করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।


আসাদুজ্জামান খান কামাল বলেন, মোখা মোকাবিলায় সরকার ব্যাপক প্রস্তুতি নিয়েছে। সেন্ট মার্টিন থেকে প্রায় সব মানুষকে সরিয়ে নেওয়া হচ্ছে। সেন্ট মার্টিনে কী পরিমাণ ঝড় হবে সেই নির্দেশনা ওই এলাকার বাসীন্দাদের দেওয়া হয়েছে, তাদেরকে সচেতন ও নিরাপদ আশ্রয়ে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। অর্থাৎ সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে মোখাকে কেন্দ্র করে। সঙ্গে নিরাপত্তা বাহিনীও প্রস্তুত রয়েছে।


স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ঘূর্ণিঝড় মোখার সময় যদি প্রয়োজন হয় তবে রোহিঙ্গাদের সরকারিভাবে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হতে পারে। তবে কেউ যদি স্বেচ্ছায় যেতে চায় তাদেরকে যেতে দেওয়া হবে না। তাদেরকে নির্দিষ্ট স্থানেই রাখা হবে।


বিবার্তা/রিয়াদ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com