বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত
প্রকাশ : ০৯ মে ২০২৩, ২৩:০৯
বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রদ্ধাঞ্জলী, মিলাদ ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।


প্রয়াত বিজ্ঞানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (৯ মে) রংপুরের পীরগঞ্জের ফতেপুরে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং প্রশাসনের পক্ষ থেকে তাঁর কবর জিয়ারত, শ্রদ্ধা জ্ঞাপন, দোয়া মাহফিল, মাদরাসা ছাত্রদের মাঝে খাবার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।


সকাল থেকে তাঁর কবরে শ্রদ্ধা জানান লালদীঘি ফতেপুরে বিভিন্নস্তরের মানুষের পাশাপাশি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হাসিবুর রশিদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. শরিফা সালোয়া ডিনা, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নুরে আলম মিনা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির পক্ষে জেলা আওয়ামী লীগের আহবায়ক ছায়াদত হোসেন বকুল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইউনিয়ন, বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশন, শিক্ষক সমিতি, ট্রেজারার, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নীল দল, ড. ওয়াজেদ ফাউন্ডেশন, পীরগঞ্জ, পৌরসভা, পীরগঞ্জ থানা পুলিশ, আওয়ামী লীগের সকল সহযোগি সংগঠনসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠন, কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করেন।


দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও গোপিনাথপুর হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।


ড. এম এ ওয়াজেদ মিয়া’র ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। স্পিকার তরুণ প্রজন্মকে ড. ওয়াজেদের জীবন ও দর্শন অনুসরণ করার আহ্বান জানান।


তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে প্রথিতযশা একজন বিজ্ঞানী হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ড. এম এ ওয়াজেদ মিয়া।
স্পিকার বলেন, ‘ড. এম এ ওয়াজেদ মিয়া মেধার কারণে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে মূল্যায়িত হয়েছেন। ওয়াজেদ মিয়া ছিলেন একজন নিরহঙ্কারী ও বিনয়ী এক কথায় অসাধারণ এক ব্যক্তিত্বের অধিকারী। সেই সাথে অনুসরণীয় ব্যক্তিত্ব।


অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়ের সভাপতিত্বে রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন রাজা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com