শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল : স্পিকার
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৩, ০০:৫০
শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল : স্পিকার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাবিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল এবং তিনি এই ডিজিটাল বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে কল্যাণকামী, উন্নত-সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশে পরিণত করতে নিরলস কাজ করে চলেছেন।


স্পিকার বলেন, স্মার্ট সিটিজেন হিসেবে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে লায়ন্স ক্লাবের সদস্যদের ভূমিকা রাখতে হবে।


তিনি শুক্রবার (২৮ এপ্রিল) রাজধানী ঢাকার রেডিসন ব্লুু হোটেলে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল আয়োজিত ‘২৮তম বার্ষিক ডিস্ট্রিক্ট কনভেনশন-২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন। এসময় তিনি ‘২৮তম বার্ষিক ডিসট্রিক্ট কনভেনশন-২০২৩’ এর শুভ উদ্বোধন এবং কনভেনশন উপলক্ষে প্রকাশিত স্যুভেনিরের মোড়ক উন্মোচন করেন।


স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, এসডিজির সফল বাস্তবায়নে সকলের জন্য সুযোগের সমতা এবং অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের বিকল্প নেই। তিনি বলেন, নারী অধিকার, নারী কর্মসংস্থান এবং নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় এদেশের প্রশংসনীয় অগ্রগতি হয়েছে। তাই এই ক্লাবে নারীর অংশগ্রহণ বৃদ্ধির লক্ষ্যে এগিয়ে আসতে হবে।


তিনি বলেন, করোনা অতিমারীতে আর্তমানবতার সেবায় এই ক্লাব যেভাবে আত্মনিয়োগ করেছে, তা প্রশংসনীয়। এসময় তিনি এই ক্লাবের মাধ্যমে দরিদ্রদের বিভিন্ন অনুদান প্রদান, শিক্ষা সামগ্রী বিতরণ, বিনামূল্যে চক্ষুসেবা দান ইত্যাদি কাজগুলো ভবিষ্যতে আরও বিস্তৃত করার আহ্বান জানান।


লায়ন্স ইন্টারন্যাশনালের ২০২২-২৩ বর্ষের ডিস্ট্রিক্ট গভর্নর মো. আব্দুল ওয়াহাব এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কাজী আকরাম উদ্দিন আহমেদ, শেখ কবির হোসেন, মোসলেম আলী খান বক্তব্য রাখেন। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে গ্যাট এরিয়া লিডার নাজমুল হক, ইঞ্জি. ওয়াহিদুর রহমান আজাদ, এ কে এম রেজাউল হক এবং এম এ হাসান বক্তব্য প্রদান করেন। আয়োজিত কনভেনশনের চেয়ারপারসন হিসেবে সৈয়দ শাহ নাজমুল হক স্বাগত বক্তব্য দেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com