জাতীয়
বিএনপি টাকা চুরি, দুর্নীতিতে দক্ষ: প্রধানমন্ত্রী
প্রকাশ : ১১ মার্চ ২০২৩, ১৬:৩৩
বিএনপি টাকা চুরি, দুর্নীতিতে দক্ষ: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি টাকা চুরি, দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গীবাদ ও এতিমের টাকা আত্মসাতে দক্ষ। বাংলাদেশের মানুষ লেখাপড়া শিখবে, উন্নত হবে এটা তারা চায় না।


তিনি বলেন, বিএনপি-জামায়াত যখন ক্ষমতায় ছিল তাদের অত্যাচারে দেশের মানুষ অতিষ্ঠ হয়ে গিয়েছিল। প্রতিনিয়িত বোমা হামলা, গ্রেনেড হামলা, সন্ত্রাস ও দুর্নীতি ছিল জোটের কাজ। ১১ মার্চ, শনিবার ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান অবৈধভবে সংবিধান লঙ্ঘন করে ক্ষমতায় বসেছিল। ক্ষমতার উচ্ছিষ্টভোগীদের দিয়ে দল গঠন করেছিল। সেই দল সন্ত্রাস, মানুষ হত্যা, নির্যাতন আর অত্যাচার করতে পারে। মানুষের ওপর শোষণ বঞ্চনা চালাতে পারে।


প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ উপহার দেয় উন্নয়ন। মানুষকে ঘর দেয় আর বিএনপি করে মানুষের ভূমি দখল। বয়স্ক, বিধবাসহ হতদরিদ্রদের ৪৪ ধরণের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় এনেছি। যাতে কেউ কষ্ট না পায়। বিএনপি সরকারের আমলে ৪১ ভাগ মানুষ দরিদ্র। আজকে আমরা দারিদ্রের হার ২০ ভাগে নামিয়ে এনেছি।


দেশের একজন মানুষও ভূমিহীন, গৃহহীন থাকবে না উল্লেখ করে তিনি বলেন, যাদের মাথা গোজার ঠাই নেই তাদেরকে আমরা ঘর করে দিচ্ছি। দেশের একটি মানুষও ভূমিহীন, গৃহহীন থাকবে না। ৩৫ লাখ মানুষকে ঘর করে দিয়েছি, আরো ৪০ লাখ মানুষকে করে দেবো। কারণ জাতির পিতা আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন।


বেগম খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, বিএনপি নেত্রী নাকি মেট্রিক পরীক্ষা দিয়েছিলেন। সেই পরীক্ষায় অংক আর উর্দুতে পাশ করেছিলেন। কারণ পাকিস্তানের ভাষা উর্দু তার খুব প্রিয় ভাষা। আর অংক টাকা গুনায় লাগে। জিয়া মেট্রিক পাশ আর খালেদা মেট্রিক ফেল। আর তারেক রহমান অখ্যাত কোন এক জায়গা থেকে সার্টিফিকেট জোগাড় করেছে।


বিবার্তা/সোহেল/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com