শহিদ দিবসে জাতীয় জাদুঘরে বিনামূল্যে প্রবেশের সুযোগ
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১৮
শহিদ দিবসে জাতীয় জাদুঘরে বিনামূল্যে প্রবেশের সুযোগ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) জাতীয় যাদুঘরে চলছে বিশেষ অফার। শিশু-কিশোর, শিক্ষার্থী, বয়োজ্যেষ্ঠ ব্যক্তি এবং বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের বিনামূল্যে প্রবেশের সুযোগ দেওয়া হয়েছে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিনামূল্যে প্রবেশ করা যাচ্ছে জাদুঘরে। সরকারি ছুটির দিন ও বিশেষ অফার থাকায় জাদুঘরে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় দেখা গেছে।



জাতীয় জাদুঘরের সামনে গিয়ে দেখা যায় সব বয়সী মানুষের ঢল। অনেক অভিভাবক সন্তানদের নিয়ে এসেছেন। কেউ টিকিটের অপেক্ষায় আছেন, কেউ ভিতরে ঢুকছেন।



ক্যান্টনমেন্ট থেকে ঘুরতে আসা আনোয়ার হোসেন বলেন, ছুটির দিন থাকায় বাচ্চাদের নিয়ে ঘুরতে এসেছি। পরিকল্পনা ছিল, রমনা পার্ক ও বইমেলা ঘুরে বাসায় ফিরব। জাদুঘরে দেখি অনেক ভিড়। বিশেষ অফার চলছে। তাই জাদুঘর থেকেও ঘুরে এলাম।



জাদুঘরে দায়িত্ব পালনরত আনসার সদস্য ছিদ্দিক জানান, জাদুঘরে সাপ্তাহিক ছুটির দিন বৃহস্পতিবার। শুক্রবার ও শনিবার দর্শনার্থীদের ভিড় থাকে ভালোই। আজ শহিদ দিবস উপলক্ষে শিশু-কিশোর, শিক্ষার্থী, সিনিয়র সিটিজেন, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের প্রবেশে কোনো টাকা লাগছে না। এজন্য আজ সকাল থেকে ভিড় অনেক বেশি।



এদিকে, রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানেও অনেক ভিড়। দেখা গেছে, অনেকে গাছের ছায়ায় বসে আছেন। প্রিয়জনদের সঙ্গে আড্ডা দিচ্ছে। তরুণ-তরুণীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।



সোনিয়া আক্তার নামের এক নারী বলেন, ঢাকা শহরে গাছের নিচে বসে আড্ডা দেওয়া যায় রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানে। তাই, এখানে এসেছি। রাস্তাও ফাঁকা। ভালোই লাগছে। বাচ্চারা এখানে ছোটাছুটি করতে পারছে।



শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।



বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com