দেশের মানুষকে কর্মক্ষম, উদ্যোক্তা ও সাবলম্বী করা বর্তমান সরকারের লক্ষ্য: প্রাণিসম্পদ মন্ত্রী
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ২১:১৩
দেশের মানুষকে কর্মক্ষম, উদ্যোক্তা ও সাবলম্বী করা বর্তমান সরকারের লক্ষ্য: প্রাণিসম্পদ মন্ত্রী
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, দেশের প্রত্যেকটা মানুষকে কর্মক্ষম করা তাদেরকে উদ্যোক্তায় পরিণত করা তারা যাতে সাবলম্বী হতে পারে সেদিকে তাদেরকে এগিয়ে নিয়ে যাওয়া বর্তমান সরকারের লক্ষ্য।


মাননীয় প্রধানমন্ত্রী চান দেশের একজন মানুষও বেকার থাকবে না। তিনি চান সবাই যেন নিজের পায়ে নিজে দাঁড়াতে পারেন তিনি যেন উদ্যোক্তা হতে পারেন ।


তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকারের আমলে দেশের কোথাও ক্ষধা-দারিদ্র থাকবে না, থাকবেনা কোন বৈষম্য ও খাবারের অভাব। সে জন্য সরকার বিভিন্ন পর্যায়ে কাজ করছে যেন কোথাও এক ইঞ্চি জমি যাতে অনাবাদি না থাকে, সেখানে ফসল ও সবজি ফলাতে সকলের প্রতি আহবান জানান।


রবিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে মন্ত্রী পিরোজপুর সদর উপজেলা অডিটরিয়ামে সোশাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) আয়োজনে মৎস্য অধিদপ্তরাধীন সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট (এসসিএমএফপি), কম্পোনেন্ট-৩ কমিউনিটি এ্যাম্পাওয়ারমেন্ট এন্ড লাইভলিহুড ট্রান্সফরমেশন যুব উৎসব উদযাপন উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ জাহিদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের মৎস অধিদপ্তরের উপ-পরিচালক আনিছুর রহমান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, বরিশাল অঞ্চলের এসসিএমএফপি), কম্পোনেন্ট-৩ এর আঞ্চলিক সমন্বয়কারী মোহাম্মদ সামিউল হক। সদর উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম জাহান ।


যুব উৎসবে যোগ দেয়ার আগে মন্ত্রী দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থানের জন্য এআইজি প্রাপ্ত ৪০ জেলের মাঝে ছাগল ও বৈধ জাল বিতরণ সহ ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থানের জন্য ১৭জন জেলের মাঝে এআইজিএ উপকরণ বকনা বাছুর বিতরণ করনে।


বিবার্তা/তাওহিদুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com