শিরোনাম
করোনায় আরো ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২৩০
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২০, ১৬:০৫
করোনায় আরো ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২৩০
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ২৫ ও নারী ৭ জন। তাদের মধ্যে হাসপাতালে ৩১ ও বাসায় একজনের মৃত্যু হয়। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ছয় হাজার ৪৪৮ জন।


মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ড. নাসিমা সুলতানার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এ সময়ে ১১৭টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ২৬৫টি নমুনা সংগ্রহ ও ১৫ হাজার ১৮টি নমুনা পরীক্ষা করা হয়। মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়াল ২৬ লাখ ৮০ হাজার ১৪৯টি।


এ সময় নতুন রোগী শনাক্ত হয় দুই হাজার ২৩০ জন। এ নিয়ে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা ৪ লাখ ৫১ হাজার ৯৯০ জন।


গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৬৬ জন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৬৬ হাজার ৮৭৭ জন।


২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ এবং এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৮৬ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮১ দশমিক ১৭ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।


এ পর্যন্ত করোনায় মোট মৃত ৬ হাজার ৪৪৮ জনের মধ্যে পুরুষ ৪ হাজার ৯৫৫ (৭৬ দশমিক ৮৫ শতাংশ) ও নারী এক হাজার ৪৯৩ জন (২৩ দশমিক শূন্য ১৫ শতাংশ)।


বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩২ জনের মধ্যে ত্রি‌শোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ৫ জন এবং ষাটোর্ধ্ব ১৯ জন র‌য়ে‌ছেন।


বিভাগ অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩২ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৪, চট্টগ্রামে ৪ জন রাজশাহীতে তিনজন ও রংপুরে একজন র‌য়ে‌ছেন।


উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com