সরকার ব্যবসায়ীক উদ্দেশ্যে কিটের অনুমতি দেয়নি: ডা জাফরুল্লাহ
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৫:১০
সরকার ব্যবসায়ীক উদ্দেশ্যে কিটের অনুমতি দেয়নি: ডা জাফরুল্লাহ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণস্বাস্থ কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ড সদস্য ডাঃ জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এই সরকার ব্যবসায়ীদের সরকার। তাই আমাদের অ্যান্টি-বডি এবং অ্যান্টি-জেন কিট প্রস্তুত থাকার পরও সরকার তা অনুমোদন না দিয়ে আমদানির অনুমোদন দিয়েছে। এটি ব্যবসায়ীক উদ্দেশ্যে।


মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রের নগর হাসপাতালের সামনে অনুষ্ঠিত কোভিড -১৯ ফ্রন্টলাইন যোদ্ধাদের সম্মান জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করেছিল গণস্বাস্থ্য কেন্দ্র। গণস্বাস্থ্য কেন্দ্রের সারা দেশে ৩০ টি কেন্দ্র এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।


গণস্বাস্থ্য কেন্দ্র মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু সঞ্চালনায় জিকে পরিচালক মোহাম্মদ শওকত আলী অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন।


৭১এর মুক্তিযোদ্ধা ও ওষুধ নীতির প্রবক্তা জাফরুল্লাহ চৌধুরী সরকারের উদ্দেশ্য বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র কিটের অনুমতি চেয়ে আর আবেদন করবে না তবে সরকার যদি নিজে অনুমোদন দেয় তবে জি কে কিট সরবরাহ করবে।


তিনি বলেন, সরকার এখনো ভুলনীতিতে চলছে তারা সময় মত করোনার ভ্যাকসিন ট্রায়ালের অনুমোদন দেয়নি।


জাফরুল্লাহ চৌধুরী বলেন, কীট উন্নয়নে গণস্বাস্থ্য কেন্দ্রের ১০ কোটি টাকা ক্ষতি হয়েছে কিন্তু সরকারকে অনুমোদন দেয়নি। তিনি মনে করেন এর উদ্দেশ্য শুধুই ব্যবসায়ী এখন বিদেশ থেকে আমদানি অনুমোদন দেওয়া হয়েছে সরকার ব্যবসায়ীক সরকার বলেই এমন সিদ্ধান্ত নিয়েছে।


তিনি এক প্রশ্নের তিনি উত্তরে বলেন, নিরপেক্ষ মধ্যবর্তি নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হলেই দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন হবে। এই সরকার যা ইচ্ছে তাই করছে। তিনি বলেন, যুদ্ধ হলে লোক মারা যাবে তেমনি স্বাস্থ্যের দুর্যোগের সময় ডাক্তার নার্স এবং অন্যান্য স্বাস্থ্য ঝুঁকিতে থাকবেন কিন্তু এদের জন্য সরকারের যথেষ্ট সাহায্য সহযোগিতা থাকা উচিত। যারা জীবন দিয়েছেন, তারা জাতীয় বীরের জাতি স্মরণ করতে হবে।


গণস্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ কয়েক শত মানুষ একযোগে ১ মিনিট করতালির মাধ্যমে করোনায় সম্মুখ যোদ্ধাদের শ্রদ্ধা জানানো হয়।


বিবার্তা/জাহিদ/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com